30 C
আবহাওয়া
৪:৫৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বোয়ালখালীতে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

বোয়ালখালীতে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

বোয়ালখালীতে স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

বিএনএ, বোয়ালখালী (চট্টগ্রাম): চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের ৭নং ওয়ার্ড ইমামুল্লারচর গ্রামে দীর্ঘদিন ধরে অবহেলিত, জরাজীর্ণ সড়ক সংস্কার করছে এলাকাবাসী। নিজস্ব অর্থায়নে তাঁরা এ সংস্কারের উদ্যোগ নিয়েছে।

সরেজমিনে দেখা যায়, সড়কটি দীর্ঘদিন ধরে অবহেলিত ও জরাজীর্ণ অবস্থায় ছিল। কিছু অংশে ইট বিছানো থাকলে তা সরে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। আর বাকি অধিকাংশ সড়ক কাদা মাটির যেখানে কখনো ইট বা কোনরকম সংস্কার হয়নি।

এলাকাবাসী জানায়, সড়কটি তাঁদের গ্রামের মূল চলাচলের পথ, যার একপাশে বোয়ালখালী-পটিয়া সংযোগ সড়কের সাথে লাগানো, দীর্ঘদিন জনপ্রতিনিধিদের কাছ থেকে আশ্বাস পেলেও সংস্কারের মুখ দেখেনি সড়কটি। তাই শেষ পর্যন্ত বাধ্য হয়ে তাঁরা এলাকার ঘর প্রতি টাকা তুলে সেটি সংস্কারের উদ্যোগ নিয়েছে।এক্ষেত্রে প্রায় ৪০০ ফিট সড়ক সংস্কার করা হবে, যাতে প্রায় ৫-৬ লক্ষ টাকা প্রয়োজন হবে।

স্থানীয় ইউপি সদস্য তৌহিদুর রহমানের ব্যক্তিগত সহযোগিতা ও দিকনির্দেশনায় কাজটি বাস্তবায়ন হলেও স্থানীয় সরকারের কোন বরাদ্দ সেখানে নেই বলে জানান তিনি।

এলাকার বাসিন্দা মোঃ সোহেল বলেন, আমরা দীর্ঘদিন ধরে এ সড়ক নিয়ে ভোগান্তিতে আছি, জন্মলগ্ন থেকে দেখে আসছি সড়কটি জরাজীর্ণ, কোনদিন কোন চেয়ারম্যান এটি সংস্কারের একটি ইটও দেয়নি, তাই বাধ্য হয়ে আমরা নিজের টাকায় সড়ক সংস্কার করছি। এক্ষেত্রে ইট-বালি-সিমেন্ট-মাটি নিজেদের অর্থায়নে কিনছি, আর শ্রমিকের কাজ করছি আমরা এলাকাবাসী স্বেচ্ছাসেবক হিসেবে।

জামাল উদ্দিন জানান, তাঁদের প্রায় ৪০০ ফিট সড়ক খুবই অবহেলিত, তাঁরা স্বেচ্ছাশ্রমে সংস্কারের কাজ শুরু করেছে, এক্ষেত্রে উপজেলা বা ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরা সহযোগিতার হাত বাড়ালে তাদের জন্য সুবিধা হবে।

এলাকাবাসীর দাবি স্থানীয় জনপ্রতিনিধিগণ যেন সড়কটি সংস্কারে তাদের সাথে এগিয়ে আসেন এবং তাদের দূর্ভোগ – দুর্দশা লাঘব করেন।

বিএনএ/ বাবর মুনাফ, ওজি

Loading


শিরোনাম বিএনএ