38 C
আবহাওয়া
৩:১৫ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতার খুনের মামলার আসামী হলেন দলের উপজেলা কমিটির সদস্য সচিব!

বিএনপি নেতার খুনের মামলার আসামী হলেন দলের উপজেলা কমিটির সদস্য সচিব!

কুমিল্লা মহানগর বিএনপি

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা বিএনপির সম্প্রিত ঘোষিত ৬১ সদস্যের আহবায়ক কমিটির সদস্য সচিব করা হয়েছে লায়ন হেলাল উদ্দিনকে।

কমিটি গণমাধ্যমে প্রকাশ পাবার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অসংগতি ও অনিয়মের অভিযোগ করে পোস্ট দিতে দেখা গেছে আনোয়ারা উপজেলা বিএনপির নেতাকর্মীদের। যুগ্ম আহবায়ক পদ থেকে পদত্যাগের ঘোষণাও দিয়েছেন কেউ কেউ।

একাধিক চেক প্রতারণা মামলা, বহুল আলোচিত বিএনপি নেতা জামাল উদ্দিন হত্যার সাথে জড়িত ব্যক্তিকে সদস্য সচিব করা, সিনিয়র জুনিয়র প্রটোকল লঙ্ঘন, ত্যাগীদের অবমূল্যায়ন, আওয়ামী লীগ সমর্থকদের অন্তর্ভুক্ত করা হয়েছে এমন অভিযোগ দলের নেতাকর্মীদের।

স্বাক্ষর করার তারিখ অনুযায়ী অনুযায়ী গত ২০ এপ্রিল চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান ও সদস্য সচিব মোস্তাক আহমেদ খান এ কমিটির অনুমোদন দেন। কমিটিতে আহ্বায়ক পদে মাে: মােশারফ হােসেন ও সদস্য সচিব করা হয়েছে লায়ন হেলাল উদ্দিনকে।

২০০৩ সালের ২৪ জুলাই রাতে চট্টগ্রামের চকবাজারের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে চান্দগাঁওয়ের বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা অপহরণ করে ব্যবসায়ী ও বিএনপি নেতা জামাল উদ্দিনকে।  পরে চট্টগ্রামের  ফটিকছড়ি উপজেলা কাঞ্চননগরের পাহাড়ি এলাকা থেকে ২০০৫ সালের ২৪ আগস্ট জামাল উদ্দিনের কঙ্কাল উদ্ধার করে র্যাব।

অপহৃত  জামাল উদ্দিনের  পরিবারের অভিযোগের ভিত্তিতে দুই বছর পর অপহরণের অন্যতম হোতা আনোয়ারা সদরের সাবেক ইউপি সদস্য শহীদকে গ্রেপ্তার করা হয়েছিল। শহীদ চেয়ারম্যানের ( বর্তমানে সাবেক) দেয়া জবানবন্দিতে বিএনপি নেতা জামাল উদ্দিনকে চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকা থেকে অপহরণের বিস্তারিত তথ্য উঠে আসে। অপহরণ মিশনে সরাসরি জড়িত ছিলেন হেলাল উদ্দিনসহ অনেকে। সেসময় রাজনীতির সাথে জড়িত না থাকলেও হেলাল সম্প্রতি আনোয়ারা উপজেলা বিএনপির সদস্য সচিবের পদ হন।

জামাল উদ্দিনের ছেলে চৌধুরী ফরমান রেজা সাংবাদিকদের জানান,  বিচারের আশায় অনেক দিন ধরেই আছি। চার্জশিট থেকে অনেককেই বাদ দেয়া হয় যাদের নাম শহিদ চেয়ারম্যানের জবানবন্দিতে এসেছিল। মামলার তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদন নিয়ে বিভিন্ন সময় আদালতে নারাজি উপস্থাপন করেছি।  হেলাল নামের যে লোক আনোয়ারা উপজেলা  বিএনপির সদস্য সচিব হয়েছেন, এতে আমি বিস্মিত নই। তবে তিনি একবার এই মামলায় গ্রেপ্তার হন সে সময়।

আনোয়ারা বিএনপির নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন কর্মী জানান,বিএনপি নেতার খুনের মামলার আসামী যদি দলের থানা কমিটির সদস্য সচিব হলে, সেখানে কাজ করতে কে চাইবে?ব্যবসায়ী ও বিএনপি নেতা জামাল উদ্দিন অনেক জনপ্রিয় ছিলেন।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ