34 C
আবহাওয়া
৮:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে ভোট ২৯ মে

উপজেলা নির্বাচন: তৃতীয় ধাপে ভোট ২৯ মে

উপজেলা নির্বাচন তৃতীয় ধাপে ভোট ২৯ মে

বিএনএ, ঢাকা: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে। এ ধাপে ভোট গ্রহণ করা হবে ১১২ উপজেলায়। বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নির্বাচন কমিশনের ৩১তম কমিশন সভা শেষে ইসি সচিব জাহাংগীর আলম এ তফসিল ঘোষণা করেন।

সকাল ১১টায় প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে কমিশন সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে ইসি সচিব জাহাংগীর আলম বলেন, আগামী ২৯ মে দেশের ১১২ উপজেলায় এ ভোটগ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

তিনি জানান, মনোনয়ন ফরম জমার শেষ তারিখ ২ মে, মনোনয়ন যাচাই-বাছাই ৫ মে। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ৬ থেকে ৮ মে। আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।

ইসি সচিব বলেন, তৃতীয় ধাপের ভোটে ২১টি উপজেলায় ভোট হবে ইভিএমে। বাকিগুলোয় স্বচ্ছ ব্যালটে ভোট গ্রহণ করা হবে।

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে ইচ্ছুক দেলোয়ার হোসেন ও তাঁর ভাইসহ তিনজনকে অপহরণের অভিযোগ প্রসঙ্গে জাহাংগীর আলম বলেন, ‘এ বিষয়গুলো পত্রিকায় এসেছে। এটি ফৌজদারি অপরাধ। সকালে কমিশন অনানুষ্ঠানিক বৈঠক করেছে। সিদ্ধান্তগুলো ইতিমধ্যে বাস্তবায়ন শুরু করেছি।’

তিনি আরও বলেন, ‘ফৌজদারি অপরাধের বিষয়ে ওখানকার আইন-শৃঙ্খলা বাহিনী তাৎক্ষণিক ব্যবস্থা নিয়েছে। ভিকটিমকে উদ্বার করে অভিযুক্ত দুজনকে ইতিমধ্যে আটক করেছে। একজন বিজ্ঞ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। ক্রিমিনাল অফেন্সের বিষয়টি বলা যেতে পারে পুরোপুরিভাবে বাস্তবায়ন হচ্ছে। নির্বাচন সংক্রান্ত বিষয়টি নিয়ে আইনগত বিষয়টি দেখতে হবে।’

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ