27 C
আবহাওয়া
৬:১৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » মেধাবী, দক্ষ ও আদর্শিক প্রজন্ম গঠনের বিকল্প নেই-আল্লামা জুবাইর

মেধাবী, দক্ষ ও আদর্শিক প্রজন্ম গঠনের বিকল্প নেই-আল্লামা জুবাইর

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব জাতীয় নেতা অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেছেন-সুনির্দিষ্ট একটি লক্ষ্য বাস্তবায়নের অভিপ্রায় নিয়ে যে কোন সংগঠন-সংস্থার যাত্রা। যেথায় একজন যোদ্ধার ভুমিকায় থাকে তার কিছু কর্মীবাহিনী। যারাই ফ্রন্ট লাইনে থেকে দক্ষ নেতৃত্বের মাধ্যমে সম্মুখপানে এগিয়ে নিয়ে যায় সংগঠনকে। এতে যদি ব্যর্থতার কোন দূর্বল চিত্র ফুটে উঠে, তখন লক্ষ্যার্জন থাকে সুদুরপরাহত। ফলে এর জন্য প্রয়োজন প্রশিক্ষিত কর্মী বাহিনীর। আর এ প্রত্যয়ে জাতীয় জীবনে একটি সুস্থ, সুন্দর ও মানবিক মূল্যবোধের সমাজ বিনির্মান তথা একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় একটি মেধাবী, দক্ষ ও আদর্শিক প্রজন্ম গঠনে অহর্নিশ কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছে ইসলামের মূলধারা আহলে সুন্নাত ওয়াল জামায়াত ও মহান মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ রাজনৈতিক সংগঠন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার উদ্যোগ বৃহস্পতিবার(১৭ মার্চ’ ২২) চেরাগী পাহাড় সালমা ভবনস্থ সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত প্রশিক্ষন কর্মশালায় অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর উপরোক্ত কথাগুলো বলেন।

চট্টগ্রাম উত্তর জেলা ইসলামিক ফ্রন্টের সভাপতি মাওলানা ছৈয়দ জসিম উদ্দিন তৈয়বীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের সভাপতি এইচ এম মুজিবুল হক শাকুর, বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ।

সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোঃ মোজাম্মেল হোসেন ও ছাত্রসেনার সাধারণ সম্পাদক মিজবাহউর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষন কর্মশালায় বক্তারা আরও বলেন- একটি সংগঠন বা সংস্থার প্রাণভোমরা হচ্ছে তার কর্মীরা। সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনায় কর্মীরা যদি কার্যকর ভূমিকা পালনে সক্ষম না হয়, তাহলে অভিষ্ট লক্ষ্যার্জন হয়ে পড়ে সুদূর পরাহত। যেজন্য সংগঠনের কর্মীদের কার্যকর প্রশিক্ষণের মাধ্যমে যুগোপযোগী করে গড়ে তোলা আবশ্যক।
ইসলামী আন্দোলনের কর্মীদের সর্বাগ্রে স্খলনমুক্ত চরিত্র গঠনসহ তাকওয়া অর্জন করতে হবে। আমল-ও আদর্শের স্ফুরণ ঘটিয়ে মানুষের আস্থা অর্জনে সক্ষম হতে হবে। সমাজের পশ্চাৎপদ, অবহেলিত তথা আর্ত মানবতার কল্যাণসাধনই রাজনীতীর মূল প্রতিপাদ্য। কিন্তু যা আজ ভিন্ন চেহারায় দৃশ্যমান। রাজনীতি এখন একটি শ্রেণীর অভিলাষ চরিতার্থের উপাদানে পরিণত হয়েছে।

প্রশিক্ষণ প্রদান করেন ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় সহ-সভাপতি ছাত্রনেতা মোঃ আবু ছাদেক ছিটু। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যথাক্রমে মাওলানা মুহাম্মদ রফিকুল ইসলাম নিজামী, ছাত্রনেতা মোঃ ফরিদুল হক, মোঃ লোকমান হাকিম, আব্দুল মান্নান জিকু, আব্দুল করিম, শফিউল আজম, কাজী মাওলানা শফিউল আজম, কাজী মামুন, মোঃ রায়হান, এড. ফেরদৌস আলম ও ফেরদৌস মুন্সি, আহমদ রেজা প্রমুখ।

Loading


শিরোনাম বিএনএ