Bnanews24.com
এক নজরে বাংলাদেশ রাজশাহী সব খবর

দিনাজপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালন

দিনাজপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালন

বিএনএ, দিনাজপুর : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনাজপুরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন,জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপিসহ সর্বস্তরের মানুষ। বুধবার সকালে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে প্রথমে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি,পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম এবং পিপিএম (বার) এবং দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। পরে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী এডভোকেট মোস্তাফিজ রহমান এমপি এবং সাধারণ সম্পাদক জেলা পরিষদ এর চেয়ারম্যান মো, আজিজুল ইমাম চৌধুরীর নেতৃত্বে একটি দল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।
এছাড়াও পর্যায়ক্রমে জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,দিনাজপুর শিক্ষা বোর্ড,মেডিকেল কলেজ, জেলা পরিষদ,দিনাজপুর পৌরসভা,দিনাজপুর প্রেসক্লাব,সাংবাদিক ইউনিয়ন সহ বিভিন্ন সরকারি,বেসরকারি,স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান,শিক্ষা প্রতিষ্ঠান,রাজনৈতিক দল,সামাজিক-সাহিত্য-সাংস্কৃতিক, ক্রীড়া সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা জানায়।

দিবসটি উপলক্ষে দিনাজপুরে আলোচনা সভা,বিভিন্ন প্রতিযোগিতা,কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মেলার আয়োজন করা হয়েছে।

এছাড়াও পৃথকভাবে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,বাংলাদেশ গম ও ভুট্রা গবেষণা ইনস্টিটিউট দিবসটি যথাযথ ভাবে পালন করেছে।

বিএনএনিউজ/ শাহ্ আলম শাহী/এইচ.এম।