30 C
আবহাওয়া
৪:৫৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অনলাইনে স্বাস্থ্য পরীক্ষার নামে নারীদের গোপন ভিডিও ধারণ

অনলাইনে স্বাস্থ্য পরীক্ষার নামে নারীদের গোপন ভিডিও ধারণ


বিএনএ ডেস্ক, ঢাকা: চাকরির জন্য অনলাইনেই স্বাস্থ্য পরীক্ষা। গোপনে নারীদের ভিডিও ধারণ করে রাখতেন তিনি। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে সেই ভিডিও ছড়িয়ে দেওয়ার ভয় দেখানো শুরু করতেন। গত দেড় বছরে এভাবে শতাধিক নারীকে জিম্মি করে টাকা আদায় করেছেন আল ফাহাদ নামে এক যুবক। র‍্যাবের হাতে আটক হওয়া এই যুবকের বয়স মাত্র ১৯।

বৃহস্পতিবার (১৭ ফ্রেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, প্রতারণার শিকার কয়েকজন নারীর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে র‍্যাব।

র‍্যাব জানায়, বুধবার রাতে রাজধানীর নর্দ্দা এলাকা থেকে ফাহাদকে আটক করা হয়। তাঁর কাছ থেকে একটি ক্যামেরা, দুটি ক্যামেরার লেন্স, একটি মুঠোফোন, ছয়টি সিমকার্ড, একটি এক্সটার্নাল মেমোরি কার্ড ও ৪০৩টি ইয়াবা বড়ি জব্দ করা হয়।

খন্দকার আল মঈন বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন সাইটে দেশি-বিদেশি ও আন্তর্জাতিক সংস্থায় উচ্চ বেতনে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে নারীদের আকৃষ্ট করতেন ফাহাদ। আগ্রহী নারীদের কাছ থেকে ৫০০ টাকা করে নিবন্ধন ফি নিতেন। করোনাকালে ভিডিও কলে চাকরির জন্য নারীদের স্বাস্থ্য পরীক্ষা নেওয়ার নামে কৌশলে তাঁদের গোপন ভিডিও ধারণ করতেন। পরে এসব ভিডিও ভাইরাল করার ভয়ভীতি দেখিয়ে প্রত্যেকের কাছ থেকে দুই থেকে পাঁচ হাজার টাকা আদায় করতেন ফাহাদ।

র‍্যাব জানায়, ফাহাদের বাড়ি নারায়ণগঞ্জের বন্দর থানা এলাকায়। তিনি তাঁর বাবার সঙ্গে নারায়ণগঞ্জ রেলস্টেশনের পাশে ছোট একটি দোকানে ফল বিক্রি করতেন। অ্যাপসের মাধ্যমে কণ্ঠ পরিবর্তন করে নিজেই চিকিৎসক সেজে নারীদের গোপন ভিডিও ধারণ করতেন ফাহাদ।

এসব প্রতারণা থেকে রেহাই পেতে সচেতন থাকার পরামর্শ র‍্যাবের।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ