28 C
আবহাওয়া
১২:২০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সেই চিকিৎসক সামিনা আর নেই

সেই চিকিৎসক সামিনা আর নেই

সামিনা

বিএনএ, ডেস্ক: চট্টগ্রামের ইউএসটিসি বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের আইসিইউর চিকিৎসক সামিনা আক্তার আর নেই (ইন্নালিল্লাহি… রাজেউন)। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। এই পেশাজীবী চিকিৎসকের অকাল মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সংগঠনের পক্ষে সমবেদনা জানিয়েছেন তিনি।

শোক বার্তায় তিনি বলেন, ইউএসটিসি মেডিকেল কলেজের সাবেক ছাত্রী এবং সাদার্ণ মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক সামিনা আক্তারের বাড়ি ফেনী হলেও পরিবার নিয়ে থাকতেন চট্টগ্রাম শহরের মেহেদীবাগে। সড়ক দুর্ঘটনা তার চিকিৎসক স্বামী মীর ওয়াজেদ আলী, নবম শ্রেণি পড়ুয়া মেয়ে রাফা ওয়ালিয়াহ ও সপ্তম শ্রেণিতে পড়া ছেলে মীর ওয়ালিফকে অসহায় ও শূন্য করে দিল।

YouTube player

চিকিৎসকরা জানিয়েছেন, সামিনা আকতারের অবস্থা আশঙ্কাজনক ছিল। হাসপাতালে ভর্তির পর সামিনার মাথায় অপারেশন (craniotomy due to massive Hemorrhage and occlusion of blood vessels) করা হয় এবং সামিনাকে ছয় ব্যাগ রক্ত দেওয়া হয়। চিকিৎসকদের সকল চেষ্টা বিফল করে জীবনের ওপারে চলে গেলেন আইসিইউর চিকিৎসক সামিনা আকতার।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকার হোটেল রেডিসন ব্লুর সামনে তাকে বহনকারী রিকশাকে একটি সিএনজিচালিত অটোরিকশা ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। এ সময় তিনি মেহেদীবাগ এলাকায় নিজের বাসায় ফিরছিলেন।

স্থানীয়রা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে ভর্তি করার পর তাকে আইসিইউতে নেওয়া হয়। তার ভ্যানিটি ব্যাগ থেকে একটি পরিচয়পত্র রাস্তায় পড়ে যায়। সেটি দেখে স্থানীরা জানতে পারেন তিনি ইউএসটিসির একজন চিকিৎসক।

ডা. সামিনা ছিলেন ইউএসটিসির পঞ্চম ব্যাচের ছাত্রী।বছরকয়েক আগে তিনি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ইউএসটিসি) বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের (বিবিএমএইচ) আইসিইউ বিভাগে যোগ দেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ, এমএফ

Loading


শিরোনাম বিএনএ