27 C
আবহাওয়া
১১:২৮ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » সরকার কাপুরুষের মত আচরণ করছে: মির্জা ফখরুল

সরকার কাপুরুষের মত আচরণ করছে: মির্জা ফখরুল

সরকার কাপুরুষের মত আচরণ করছে: মির্জা ফখরুল

বিএনএ ডেস্ক: বিএনপির সমাবেশ ঘিরে হামলা, মামলা, নেতাকর্মীদের গণগ্রেফতারের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার কাপুরুষের মত আচরণ করছে। প্রতিটা সমাবেশ হচ্ছে শান্তিপূর্ণ। কোথাও সমস্যা হচ্ছে না। এর মধ্যেও তারা বিএনপির পাঁচ শতাধিক মানুষকে গ্রেপ্তার করেছে।

বুধবার (১৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। বিএনপির উদ্যোগে ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি গঠন করা হয়েছে। দুই দিনব্যাপী কর্মসূচির আজ ছিল আলোচনা সভা।

বিএনপি মহাসচিব বলেন, মিথ্যা ও গায়েবি মামলা গণজোয়ার রোখা যাবে না। ১৫ বছর ধরে মামলা বহু দিয়েছে। বহু মানুষ গুম করেছে কিন্তু রোখা যায়নি। মানুষ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে এবং উঠবে। এর মাধ্যমেই এ সরকারের পতন হবে এবং জনগণের বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।

মির্জা ফখরুল বলেন, কঠিন লড়াই শুরু হয়েছে। এ লড়াইয়ে জয়ী হতে হলে ভাসানীকে প্রতিমুহূর্তে স্মরণ করতে হবে। এখন রাজনীতি বদলে গেছে। একটা নষ্ট সময় চলছে। এ সময়ে মাওলানা ভাসানী যে স্মরণ করা বা অনুসরণ করার লোক খুঁজে পাওয়া যাবে না। তাঁকে নিয়ে আরও গবেষণা করতে হবে। তিনি উপমহাদেশের একজন কিংবদন্তি।

বিএনপির মহাসচিব বলেন, ‘কে কোথায় কী বলল না বলল, তাতে কান দেওয়ার দরকার নেই। কে খেলা বলছে না কী বলছে, বলতে দিন। আমরা আমাদের মতো অটল থাকব। বলেন, ‘এবার আমাদের এ বিজয় অর্জন করতে হবে। এর কোনো বিকল্প নেই।’

বিএনপি বিভাগীয় শহরে সমাবেশ করছে। তাতে মানুষের অংশগ্রহণ সম্পর্কে মির্জা ফখরুল বলেন, ‘সমাবেশে সাধারণ মানুষ যোগ দিচ্ছে, চিড়া-মুড়ি-গুড় নিয়ে খোলা আকাশের নিচে থাকছে। এটা অভূতপূর্ব ব্যাপার। আমরা যদি এটাকে সঠিকভাবে ধারণ করে সঠিক লক্ষ্যে নিয়ে যেতে পারি বাংলাদেশের মানুষের মুক্তির জন্য, তাহলে সফল হবে।’

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মাহবুব উল্লাহ, দলের ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ