27 C
আবহাওয়া
৮:১৮ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » সৌদির নাগরিকত্ব পেলেন বাংলাদেশি মুখতার

সৌদির নাগরিকত্ব পেলেন বাংলাদেশি মুখতার

মুখতার

বিএনএ প্রবাস ডেস্ক, ঢাকা: সৌদি আরবের নাগরিকত্ব পেয়েছেন বাংলাদেশি মুখতার আলিম বিন মুস্তাফিজুর রহমান। তিনি পবিত্র কাবা শরীফের গিলাফের প্রধান ক্যালিগ্রাফার। মুখতার আলিমের জন্ম বাংলাদেশের চট্টগ্রাম জেলায়। তার বাবার নাম মুফিজুর রহমান শিকদার। সৌদি বাদশার এক রাজকীয় আদেশের উদ্ধৃতি দিয়ে সৌদি আরবের সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

সৌদি সরকারের লক্ষ্যমাত্রা বা ‘ভিশন-২০৩০’ বাস্তবায়নে বিভিন্ন পেশায় দক্ষ ও চৌকসদের আকৃষ্ট করতে বিদেশিদের নাগরিকত্ব দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করে রাজপ্রাসাদ। নাগরিকত্ব লাভকারী দক্ষ পেশাজীবীরা সৌদি আরবের বিভিন্ন খাতের উন্নয়নে অবদান রাখবেন বলে আশা করা হচ্ছে। সম্প্রতি সৌদি আরবের সরকার সিদ্ধান্ত নিয়েছে বিভিন্ন ক্ষেত্রে উদ্ভাবনি ক্ষমতা সম্পন্ন প্রতিভাবান বিদেশিদের সৌদি আরব নাগরিকত্ব প্রদান করবে।

বিগত বিশ বছর ধরে কাবার কালো গিলাফে সোনালী হরফে চিত্তাকর্ষক ক্যালিওগ্রাফি অঙ্কন করে আসছেন বাংলাদেশি মুখতার। তাছাড়া সৌদিতে তিনি বিভিন্ন সময় হস্তলিপি শেখার কোর্স প্রশিক্ষণ দেন এবং এ বিষয়ে সবচেয়ে প্রসিদ্ধ পুস্তিকাগুলো তার রচিত।

মুখতার মক্কার উম্মুল কুরা বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা সার্টিফিকেট গ্রহণ ও স্নাতকোত্তর করেন। ক্যালিওগ্রাফির ওপর সার্টিফিকেট অর্জন করেন। বিভিন্ন আন্তর্জাতিক ও জাতীয় হস্তলিপি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ