34 C
আবহাওয়া
১২:৩৬ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী

ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী

আফরিন

বিএনএ ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার তিন দিনের সফরে ঢাকায় আসছেন। সোমবার (১৬ অক্টোবর) তিনি ঢাকা আসবেন। ঢাকা সফরকালে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে তিনি আলোচনা করবেন।

জানা গেছে, আফরিন আখতার তার এবারের সফরে ঢাকায় বিভিন্ন বৈঠক ছাড়াও রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করবেন। এ সফরে তিনি বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন দেখার বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান পুনর্ব্যক্ত করবেন।

সোমবার পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন আফরিন আখতার। পরদিন মঙ্গলবার (১৭ অক্টোবর) তিনি কক্সবাজার রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করবেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, মার্কিন ডেপুটি অ্যাসিসট্যান্ট সেক্রেটারি মূলত দু‌টি ইস্যুতে আলোচনা কর‌তে বাংলা‌দে‌শে আস‌ছেন। এক‌টি হ‌লো রো‌হিঙ্গা সমস্যা অন্যটি জাতীয় নির্বাচন। এছাড়া, উভয়পক্ষ পারস্প‌রিক স্বার্থ সংশ্লিষ্ট বিষ‌য়ে আলোচনা কর‌বে।

ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আখতার মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোতে বাংলাদেশ, ভুটান, নেপাল, শ্রীলঙ্কা ও মালদ্বীপের সঙ্গে সম্পর্ক দেখভাল করেন। এছাড়া, তিনি নিরাপত্তা ও আন্তঃদেশীয়বিষয়ক দপ্তরেরও ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে গত মে মাসে তিনি ঢাকা সফর করেছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ