28 C
আবহাওয়া
৭:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: ওবায়দুল কাদের

অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: ওবায়দুল কাদের

অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে: ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: সাম্প্রদায়িক অপশক্তি পরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা চালিয়েছে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্দিরে যারা হামলা করেছে, তাদেরকে মুক্তিযুদ্ধের শত্রু উল্লেখ করে তিনি বলেন, এই অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শনিবার (১৬ অক্টোবর) রাজবাড়ী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে রাজধানীর সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ওবায়দুল কাদের আরও বলেন, গত ১২ বছরে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজায় কোনো ধরনের সহিংসতা বা সমস্যা হয়নি। এবার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি এই অপকর্ম সৃষ্টি করেছে। যারা এই অপকর্মের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। ধর্মবিশ্বাসকে পুঁজি করে একটি মহল ধর্মের মূল চেতনাবিরোধী তৎপরতার মাধ্যমে বারবার সহিংসতার সুযোগ খুঁজছে। তাদের আর ছাড় দেয়া হবে না। দেশের উন্নয়ন যাদের সহ্য হয় না, তাদের গাত্রদাহ হওয়াই স্বাভাবিক বলে মনে করেন তিনি।

এসব তাণ্ডবে সরকার জড়িত-বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা শাক দিয়ে মাছ ঢাকতে চায়। সরকার দেশে স্থিতিশীলতা চায়। কোন দুঃখে সরকার এসব করতে যাবে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের মাধ্যমে অস্থিতিশীল তৈরির যে অপচেষ্টা হয়েছে বা হচ্ছে। এর পেছনে যারা মদদ দিচ্ছে, সঠিক ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অপরাধী এবং নেপথ্যের কুশীলবদের বিচারের আওতায় আনা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন ওবায়দুল কাদের।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুর হাকিমের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ