39 C
আবহাওয়া
৪:৩৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » কুবিতে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ছাত্রলীগের কর্মসূচি

কুবিতে ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ছাত্রলীগের কর্মসূচি

শাখা ছাত্রলীগ

বিএনএ, কুবিঃআসন্ন ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তা প্রদানে নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শনিবার(১৬ অক্টোবর )বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মোবাইলফোন,মানিব্যাগ, হাতঘড়ি, কাঁধের ব্যাগসহ প্রয়োজনীয় সামগ্রী নিরাপদে রাখার জন্য বিনামূল্যে বিশেষ বুথের ব্যবস্থা করা হবে। অভিভাবকদের বিশ্রামের জন্য ৫০০ চেয়ারের ব্যবস্থা করার পাশাপাশি পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে না পারা শিক্ষার্থীদেরকে দ্রুত কেন্দ্রে প্রেরণের জন্য ’জয় বাংলা বাইক সার্ভিস’ প্রদান করবে ছাত্রলীগ।

এছাড়াও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কের ব্যবস্থা করা, শিক্ষা উপকরণ বিতরণ, ছবি তুলতে প্রিন্ট মেশিন স্থাপন, যানজট নিরসনে ট্রাফিক টিম গঠন, বিনামূল্যে সুপেয় পানির ব্যবস্থা, ন্যায্য মূল্যে খাবারের ব্যবস্থা, ন্যায্য ভাড়ার ব্যবস্থা ও তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদানে প্রাথমিক চিকিৎসা কেন্দ্র স্থাপন করবে শাখা ছাত্রলীগ।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর থেকে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যদিয়ে সারাদেশে শুরু হতে চলেছে গুচ্ছ পরীক্ষা কা‌র্যক্রম। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ২৫০৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে।এছাড়াও ২৪ অক্টোবর ও ১ নভেম্বরে যথাক্রমে “খ” ও “গ” ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিএনএ/ হাবিবুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ