35 C
আবহাওয়া
১১:১৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » স্কটল্যান্ডের কাছে জিম্বাবুয়ের হার

স্কটল্যান্ডের কাছে জিম্বাবুয়ের হার

স্কটল্যান্ডের কাছে জিম্বাবুয়ের হার

বিএনএ,স্পোর্টসডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৭ রানে হারিয়েছে স্কটল্যান্ড । বুধবার(১৫ সেপ্টেম্বর) এডিনবার্গের গ্র্যাঞ্জ ক্রিকেট ক্লাবে খেলাটি অনুষ্ঠিত হয়েছে। সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্কটল্যান্ড।

স্কটল্যান্ডের দেয়া ১৪২ রানের জবাবে ১৩৪ রানে থামে জিম্বাবুয়ে ।

১৪২ রানের জবাবে ৫ রান তুলতে দুই ওপেনার মাধেবেরে ও মারুমানিকে হারায় জিম্বাবুয়ে।জোড়া শিকার করেন সাফইয়ান শরীফ। রেজিস চাকাবা ১৭,ক্রেগই অরভিন ২৬, শন উইলিয়ামস ২৮ ও মিলটন সুমবা ৪৫ রান করে যখন আউট হয় দলীয় রান ১৪ ওভার ৪ বলে ৫ উইকেটে ১১২ রান। এরপর সাফইয়ান শরীফের বোলিং তোপে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান নিতে সমর্থ হয় জিম্বাবুয়ে। সাফইয়ান শরীফ একাই নেন ৪ ওভারে ২৪ রান দিয়ে ৪ উইকেট।

এর আগে  টস জিতে আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৩০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে স্কটল্যান্ড । চার নম্বরে ব্যাট করতে নামা বেরিংটন জিম্বাবুয়ের বোলারদের ওপর চড়া হয়ে খেলতে থাকে।বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে রানের চাকা সচল রাখেন তিনি। ক্রস,লেসাক ও সাফইয়ান শরীফের সাথে ছোট ছোট জুটিতে ৬ উইকেট হারিয়ে দলকে ১৪১ রানের পুজি এনে দেয় সাউথ আফ্রিকায় জম্ম নেয়া ৩৪ বছর বয়সি স্কটিস এই ব্যাটসম্যান। ৬১ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৮২* রানের ঝলমলে ইনিংস খেলেন রিচি বেরিংটন। জিম্বাবয়ের হয়ে দুটি করে উইকেট নেন চাতারা ও লুকা ।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ