33 C
আবহাওয়া
৬:১১ অপরাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে ইয়াবা-আইস উদ্ধার

টেকনাফে ইয়াবা-আইস উদ্ধার


বিএনএ, কক্সবাজার: কক্সবাজার টেকনাফের নাফ নদীতে অভিযান চালিয়ে পাঁচ লাখ পিস ইয়াবা ও পাঁচ কেজির বেশি ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (১৫ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে হ্নীলা ইউনিয়নের লেদা খাল সংলগ্ন নাফ নদী থেকে  এসব মাদকের চালান উদ্ধার করে।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে সংবাদ সম্মেলনে কক্সবাজারের ভারপ্রাপ্ত রিজিয়ন কমান্ডার কর্নেল মো. জিল্লাল হোসেন এ তথ্য জানান। এসময় রামু সেক্টর কমান্ডার কর্নেল মেহেদী হোসাইন কবীর, টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ ও উপঅধিনায়ক মেজর মোহাম্মদ লতিফুল বারী উপস্থিত ছিলেন।

কর্নেল জিল্লাল হোসেন জানান, টেকনাফ ২বিজিবির আওতাধীন লেদায় বিজিবির একটি বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্তে নাফ নদীর লেদা খালে নৌকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর পাচারকারীরা নৌকা করে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে তাদের চ্যালেঞ্জ করে বিজিবির সদস্যরা। এতে চোরাকারবারীরা নৌকা থেকে ঝাঁপ দিয়ে মিয়ানমারের জল সীমানায় পালিয়ে যায়। এসময় নৌকায় পাচারকারীদের ফেলে যাওয়া ৬টি বস্তা থেকে পাঁচ লাখ পিস ইয়াবা ও প্রায় পাঁচ কেজির বেশি ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করা হয়।

সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে থাকায় চোলাচালানটি ধরা পড়েছে উল্লেখ করে বিজিবির এ কর্মকর্তা বলেন, কোনো মাদক ব্যবসায়ী ও পাচারকারী ছাড় পাবে না। সীমান্তে যেসব পয়েন্ট দিয়ে মাদক পাচারের চেষ্টা চলছে সেখানে টহল বৃদ্ধি করা হচ্ছে।

সীমান্তে অপরাধ দমনে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, উদ্ধারকৃত মাদক ব্যাটালিয়ন কার্যালয়ে জমা রাখা হয়েছে। এগুলো পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ