24 C
আবহাওয়া
৫:২২ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় আবার ইসরায়েলি বিমান হামলা

গাজায় আবার ইসরায়েলি বিমান হামলা


বিএনএ, বিশ্বডেস্ক : যুদ্ধবিরতি লংঘন করে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার উপর আবার বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গাজা উপত্যকা থেকে আগুনে বেলুন ছোঁড়ার অভিযোগ তুলে ইসরায়েল এই হামলা চালায়।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, গাজা শহর থেকে রাতে ইসরায়লি বিমানের হামলার শব্দ শোনা গেছে।

ইয়ামিনা পার্টি প্রধান নাফতালি বেনেট  প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেবার পর  এই প্রথম ফিলিস্তিনে বিমান হামলা হল।

ইসরায়েলের ফায়ার সার্ভিস দাবি করেছে, গাজা থেকে কয়েকটি আগুনে বেলুন ইসরায়লের দিকে ছোঁড়া হয় যার বিস্ফোরণে কয়েক জায়গায় আগুন ধরে যায়।

১১ দিনের যুদ্ধ শেষে গত ২১ মে ইসরায়েল এবং গাজাভিত্তিক ইসলামী প্রতিরোধ সংগঠন হামাসের মধ্যে যুদ্ধবিরতি কার্যকর হওয়ার পর এই প্রথম এ ধরনের বড় কোনো হামলার ঘটনা ঘটলো।

ইসরায়েলের উগ্রপন্থীরা পবিত্র জেরুজালেম আল-কুদস শহরে পতাকা মিছিল করে। এই নিয়ে ফিলিস্তিনি জনগণ ও ইহুদিদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছিল। এর মধ্যেই গাজায় বিমান হামলা চালালো ইসরাইল।

ইসরায়েলের যুদ্ধ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে যে, গাজা এবং খান ইউনূস শহরে তাদের জঙ্গিবিমানগুলো হামলা চালিয়েছে। বিবৃতিতে দাবি করা হয়েছে- যেসব জায়গায় হামলা চালানো হয়েছে সেগুলো হামাস সামরিক কাজে ব্যবহার করত।

ইসরায়েলি বিমান হামলায় গাজায় কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায় নি।

হামাস বা গাজার অন্য প্রতিরোধকামী সংগঠনগুলো কি ধরনের ব্যবস্থা নিচ্ছে তাও স্পষ্ট নয়। তবে হামাসের একজন মুখপাত্র টুইটারে দেয়া এক বিবৃতিতে জানিয়েছেন যে, তাদের প্রতিরোধ লড়াই অব্যাহত থাকবে এবং পুরো ফিলিস্তিনি ভূখণ্ড থেকে উৎখাত না হওয়া পর্যন্ত তারা তাদের অধিকার রক্ষা করে যাবেন।

বিএনএনিউজ/ এইচ.এম,এসজিএন।

Loading


শিরোনাম বিএনএ