29 C
আবহাওয়া
৫:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে ট্যানারিতে শ্রমিকের রহস্যজনক মৃত্যু

সাভারে ট্যানারিতে শ্রমিকের রহস্যজনক মৃত্যু

রহস্যজনক মৃত্যু

বিএনএ,সাভার : সাভারের হেমায়েতপুর ট্যানারি শিল্প নগরী এলাকার একটি কারখানা থেকে বাপ্পী (২৬) নামের এক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তার মৃত্যু রহস্যজনকভাবে হয়েছে বলে দাবি শ্রমিকদের। সোমবার (১৬ মে) দুপুরে হেমায়েতপুরের ‘এলআইবি ট্রেডার্স’ ট্যানারির ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। বাপ্পী নোয়াখালী জেলার সদর থানার মাইলছদি গ্রামের বাসিন্দা। সে ওই ট্যানারির শ্রমিক ছিলো।

শ্রমিকরা জানায়, সকালে ওই ট্যানারি কারখানায় চামড়া থেকে লোম তোলার ড্রামের ভেতরে কাজ করছিলেন বাপ্পী। এর কিছুক্ষণ পর তার কোনো সারা শব্দ না পাওয়ায় তাকে দেখতে গেলে ড্রামের ভেতরে পড়ে আছে৷ পরে কারখানায় কর্মকর্তারা মিলে মরদেহটি ড্রাম থেকে বের করে। খবর পেয়ে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে নিয়ে যায়। কারখানাটির ১০ বছর যাবৎ কাজ করা শ্রমিক সাকিবের অভিযোগ, ‘তিনজনের কাজ একজনকে দিয়ে করানো হয়েছে। বাপ্পীকে ড্রামের ভেতরে প্রবেশ করিয়ে ড্রামটি ঘোরানো হয়েছে। আর এর দ্বায়িত্ব ছিলেন কোম্পানির কন্ট্রাক্টর মানিক। তিনি ঘটনার পর পর পালিয়ে গেছে। আর মরদেহ ড্রামের ভেতর থেকে কোম্পানির লোকজন বের করে বাইরে রেখেছে। যা পুলিশ করার কথা৷ আমার ধারণা তাকে মারা হয়েছে কারণ ড্রামে কেউ এভাবে মারা যাবে না’ কারখানাটির কন্ট্রাক্টর মো. মানিকের মুঠোফোনে বেশ কয়েকবার ফোন দেওয়া হলেও তিনি কোনো কথা না বলে যোগাযোগ বিছিন্ন করে দেন।

এ বিষয়ে ট্যানারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ রাসেল মোল্লা বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। আমরা প্রাথমিক ভাবে ধারণা করছি ড্রামের ভেতর পরিষ্কার করতে গিয়ে গ্যাসের কারণে তার মৃত্যু হয়েছে। তবে নিহতের আসল কারণ জানতে ময়নাতদন্তের জন্য মরদেহটি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের হাসপাতালে পাঠানো হয়েছে।

বিএনএনিউজ২৪,কম/ইমরান খান/এনএএম

Loading


শিরোনাম বিএনএ