40 C
আবহাওয়া
৫:১২ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ঈদযাত্রায় বিনা টিকিটে ভ্রমণের সুযোগ নেই: রেলমন্ত্রী

ঈদযাত্রায় বিনা টিকিটে ভ্রমণের সুযোগ নেই: রেলমন্ত্রী

ঈদযাত্রায় বিনা টিকিটে ভ্রমণের সুযোগ নেই: রেলমন্ত্রী

বিএনএ: ঈদযাত্রায় বিনা টিকিটে ভ্রমণের সুযোগ নেই। এ কথা বলেছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বলেন, এবার শতভাগ অনলাইনে ট্রেনের টিকিট বিক্রির ফলে এখন আর স্টেশনকেন্দ্রিক ভিড় নেই। ঈদযাত্রায় বিনা টিকিটে কেউ ভ্রমণ করতে পারবে না। টিকিট ছাড়া কেউ যাতে রেলস্টেশনে প্রবেশ করতে না পারে সেদিকে কঠোর নজরদারি রাখা হয়েছে। স্টেশনের প্রবেশপথে বসানো হয়েছে অস্থায়ী বাঁশের ব্যারিকেড।

শনিবার (১৫ এপ্রিল) দুপুরে ঢাকা বিমানবন্দর রেলস্টেশন পরিদর্শনকালে রেলমন্ত্রী এ কথা বলেন। স্টেশনে অ্যাক্সেস কন্ট্রোল করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এবার বাড়তি অ্যাক্সেস কন্ট্রোল করা হচ্ছে। স্টেশনগুলোতে সেই ব্যবস্থা নেই। এবার বাইরে থেকেই গেট করা হচ্ছে। যারা বিনা টিকিটে ট্রেন ভ্রমণ করতে চাইবেন, তাদের বাইরে থেকেই আটকে দেয়া হবে।

তীব্র তাপপ্রভাহে রেললাইনে সমস্যা হয় বিধায় আন্তনগর ট্রেনের গতি কমানো হয়েছে। এই গতি ঈদে শিডিউল বিপর্যয় করবে কি না জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা শিডিউল বিপর্যয় না। শিডিউল বিপর্যয় বলা হবে যখন কোনো দুর্ঘটনার জন্য ট্রেন দেরি করবে। ৩০ মিনিট দেরি হলেই শিডিউল বিপর্যয় বলা হয়। এটা বলা মানে অবিচার করা।

মন্ত্রী বলেন, যদি ঈদ ২৩ এপ্রিল হয় তাহলে ২২ তারিখের টিকিট বিক্রি হবে। সেই বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। কোনো হয়রানি ছাড়া যেসব যাত্রী টিকিট কেটে যাবেন, তাঁরা যেন নিরাপদে ও স্বচ্ছন্দে যেতে পারেন, সেই চেষ্টা করে যাচ্ছি।

বিএনএ নিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ