31 C
আবহাওয়া
১২:০৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় র‌্যাবের হাতে ৯ চাঁদাবাজ আটক

ছাগলনাইয়ায় র‌্যাবের হাতে ৯ চাঁদাবাজ আটক

ছাগলনাইয়ায় র‌্যাবের হাতে ৯ চাঁদাবাজ আটক

বিএনএ, ফেনী: ফেনীতে চাঁদাবাজির সময় পৃথক অভিযানে হাতেনাতে ৯ চাঁদাবাজ ধরা পড়েছে র‌্যাবের জালে। শুক্রবার (১৫ মার্চ) বিকেলে ফেনীর ছাগলনাইয়া পৌরসভা-ফেনী শহরগামী সড়ক, ছাগলনাইয়া-মুহুরীগঞ্জগামী সড়ক ও ছাগলনাইয়া-করেরহাটগামী সড়কে সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন পরিবহন চালকদের কাছ থেকে তারা অবৈধভাবে চাঁদা আদায় করছিলেন।

আটকরা হলেন- ফেনীর ছাগলনাইয়া উপজেলার উত্তর যশপুর গ্রামের ওবায়দুল হকের ছেলে মো. সাইফুল ইসলাম (৪১), বাঁশপাড়া গ্রামের মো. ইব্রাহিমের ছেলে মো. ছলিম (৩৪), আবুল কালামের ছেলে মো. আরাফাত, মাখু মিয়ার ছেলে আলম (৪৫), দক্ষিণ মটুয়া গ্রামের মো. মিয়ার ছেলে মো. আরাফাত (২৩), পশ্চিম ছাগলনাইয়ার আবুল কাশেমের ছেলে মো. আজিম উদ্দিন (২৬), বাঁশপাড়া গ্রামের জাফর আহমেদের ছেলে মো. রেজাউল করিম (৪২), ইব্রাহিম দিপ্তির ছেলে মো. আবুল হাশেম খোকন (৪২), আঁধার মানিক গ্রামের রহিম উল্লাহর ছেলে মো. শফিক (৪৫) ও আবুল হাশেমের ছেলে মো. আনোয়ার (৪২)।

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদে র‌্যাব জানতে পারে কতিপয় ব্যক্তি ফেনীর ছাগলনাইয়া পৌরসভা-ফেনী শহরগামী সড়ক, ছাগলনাইয়া-মুহুরীগঞ্জগামী সড়ক, ছাগলনাইয়া-করেরহাটগামী সড়কের উপর সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন পরিবহন চালকদের কাছ থেকে অবৈধভাবে চাঁদা আদায় করছে। র‌্যাবের একটি দল শুক্রবার বিকেলে পৃথক অভিযান চলিয়ে চাঁদাবাজির সময় ৯ জনকে আটক করে। আটকদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে বিভিন্ন গাড়ি থেকে আদায়কৃত চাঁদার নগদ ২২ হাজার ৬ শত টাকা ও চাঁদা আদায়ের বিপুল পরিমাণ ভুয়া রশিদ বই উদ্ধার করা হয়।

আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ ফেনীর ছাগলনাইয়া পৌরসভার বিভিন্ন পরিবহন চালকদের ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক অবৈধভাবে নামে বেনামে ভুয়া রশিদ অথবা কখনো কৌশলে বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে বিপুল পরিমাণ অর্থ চাঁদাবাজি করে আসছিল।

স্থানীয়রা জানায়, একটি শক্তিশালী সিন্ডিকেট ছাগলনাইয়ার পরিবহন খাত থেকে মাসে কোটি টাকার বেশী চাঁদা উত্তোলন করে ভাগবাটোয়ারা করে নেয়।

ফেনী র‌্যাবের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ছাগলনাইয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাসান ইমাম বলেন, পরিবহনে চাঁদা আদায়ের সাথে জড়িত ৯ জনকে হাতেনাতে গ্রেফতার করে র্যাব। যারা চাঁদা আদায় করে এবং চাঁদা আদায় নেতৃত্ব দেয় তাদেরকে গ্রেপ্তার করা হবে। কারণ চাঁদা আদায় ফলে নিত্যপণ্যের মূল্য দিনদিন বেড়ে যাচ্ছে। এটি কাম্য নয়।

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/ বিএম

Loading


শিরোনাম বিএনএ