32 C
আবহাওয়া
৫:৫২ অপরাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » স্কুল শিক্ষার্থীদের নিয়ে বিইউকিউএসের কুইজ প্রতিযোগিতা

স্কুল শিক্ষার্থীদের নিয়ে বিইউকিউএসের কুইজ প্রতিযোগিতা

স্কুল শিক্ষার্থীদের নিয়ে ববিতে কুইজ প্রতিযোগিতা

বিএনএ, ববি: স্কুল শিক্ষার্থীদের নিয়ে বরিশাল ইউনিভার্সিটি কুইজ সোসাইটির (বিইউকিউএস) আন্তর্জাতিক মাতৃভাষা ও স্বাধীনতা দিবস বিষয়ক কুইজ প্রতিযোগিতা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ই মার্চ) সকাল ১১টায় অগ্রযাত্রা আইডিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে জ্ঞানগৃহ প্রকাশনীর সহায়তায় কুইজের আয়োজন করা হয়। বিদ্যালয়ের ৬ষ্ট থেকে দশম শ্রেণির ১০২ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রত্যেক শ্রেণি থেকে বিজয়ী তিন জন (প্রথম, দ্বিতীয়, তৃতীয়) করে মোট ১৫জন শিক্ষার্থীর মাঝে পুরষ্কার বিতরণ ও সার্টিফিকেট প্রদান করা হয়। বিজয়ীদেরকে জ্ঞানগৃহ প্রকাশনীর সহায়তায় অনুপম ইংরেজি ও বাংলা ব্যাকরণ গাইড প্রদান করা হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইউকিউএসের উপদেষ্টা লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. সিরাজিস সাদিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রযাত্রা আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ কামরুজ্জামান সোহাগ ও প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন বিইউকিউএসের উপদেষ্টা মারুফ আহমেদ, সভাপতি হাওয়া ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ইভা, প্রচার সম্পাদক মো. রবিউল ইসলামসহ অন্যান্য সদস্যরা।

অষ্টম শ্রেণির শিক্ষার্থী শিফা তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, ‘এই প্রতিযোগিতায় অংগ্রহণ করতে পেরে আমি খুশি, আমরা চাই এমন আয়োজন আরো হোক।’
১০ম শ্রেণির শিক্ষার্থী ফাহিম তালুকদার বলেন, এমন আয়োজন আমাদের মাঝে প্রতিযোগিতাপূর্ণ একটা মনোভাব তৈরি করে যা আমাদের পড়াশোনার প্রতি আগ্রহ তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে’

জান্নাতুল ফেরদৌস ইভার সঞ্চলনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অলোচনা সভায় বিইউকিএসের উপদেষ্টা মারুফ আহমেদ বলেন, “কোমলমতি শিক্ষার্থীরা তোমরাই আগামিতে ডাক্তার, ইন্জিনিয়ার, পাইলট হবে তোমরাই আগামীর বাংলাদেশকে এগিয়ে নিবে। তোমাদেরকে পরিশ্রমি, স্বাপ্নিক ও দেশপ্রেমিক হতে হবে।”

প্রধান অতিথি সহকারী অধ্যাপক মো. সিরাজিস সাদিক সুন্দর একটি আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “তোমাদেরকে বিশ্বাস করতে হবে তোমরাই ভবিষ্যত। সত্যিকার অর্থে তোমাদের নিজেদের মধ্য একটি স্বপ্ন তৈরি করতে হবে, আর সর্বদা সেই স্বপ্নের চর্চা করতে হবে, তাহলেই দেখবে একসময় তোমরা অনেক উচ্চতায় পৌঁছে যাবে।”

সমাপনী বক্তব্য প্রদান করেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মিরাজ হোসেন। বিইউকিউএসকে প্রথমেই ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন, “এমন প্রতিযোগিতা শিক্ষার্থীদের মাঝে পড়াশোনার আগ্রহ বাড়িয়ে তুলবে, তাঁরা আরও বড় স্বপ্ন দেখতে শিখবে, সর্বোপরি শিক্ষার্থীদের মেধাবিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে”।

বিএনএ/ রবিউল ইসলাম, ওজি

Loading


শিরোনাম বিএনএ