23 C
আবহাওয়া
৮:৪৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেল ১৩ জনের

২৪ ঘণ্টায় করোনায় প্রাণ গেল ১৩ জনের


বিএনএ,ঢাকা: দেশে ২৪ ঘন্টায় নতুন ১৩ জনের মৃত্যু হয়েছে।এদের মধ্যে ১০ জন পুরুষ, নারী তিনজন। সবাই হাসপাতালে মারা গেছেন।মৃতদের মধ্যে ঢাকায় ৯ জন, চট্টগ্রাম দুই, বরিশাল এবং ময়মনসিংহে একজন করে রয়েছেন। হাসপাতালে ১৩ জন মারা গেছেন।মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন,৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন, ০ থেকে ১০ বছরের একজন।এ নিয়ে ভাইরাসটিতে মারা গেছেন ৮ হাজার ২৯৮ জন।এই পর্যন্ত পুরুষ ৬ হাজার ২৮১ এবং নারী দুই হাজার ১৭ জন মারা গেছেন।

মঙ্গলবার(১৬ ফেব্রুয়ারি)বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক(প্রশাসন)অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩৯৬ জন।ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫ লাখ ৪১ হাজার ৪৩৪ জনে।ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫১ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৮ হাজার ৬২১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়,সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১২টি ল্যাবে নমুনা সংগ্রহ এবং পরীক্ষা হয়েছে।এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‍্যাপিড অ্যান্টিজেন ৬৬টি।এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ২৯।মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৭৮৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৭৭ হাজার ৪২টি।

২৪ ঘণ্টায় শনাক্তের হার দুই দশমিক ৬৮ শতাংশ।এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৭ শতাংশ, শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ বলে বিজ্ঞপ্তিেত উল্লেখ করা হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ