নোবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে কৃষি দিবস পালিত

বিএনএ, ক্যাম্পাস ডেস্ক : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্ণাঢ্য আয়োজনে কৃষি দিবস-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (১৫ নভেম্বর ) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ র‌্যালি ও বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

দিবসটি উপলক্ষে আজ সকালে কৃষি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘অনাবাদি রাখব না এক ইঞ্চি জমি, কৃষি বিপ্লবে গড়ব ক্ষুধামুক্ত মাতৃভূমি’ শ্লোগানকে প্রতিপাদ্য করে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে শেষ হয়।

এ সময় নোবিপ্রবি এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আতিকুর রহমান ভূঞার সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনায় নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, ‘বর্তমান সরকারের অন্যতম একটি লক্ষ্য হলো এক ইঞ্চি কৃষি জমিও যেন অনাবাদি না থাকে। তাই আমরা সকলে মিলে যার যে পরিমাণ জমি আছে সেখানে কৃষি উৎপাদন বৃদ্ধিতে মনোযোগী হবো। সবাইকে কৃষি দিবস-২০২২ উপলক্ষে অভিনন্দন জ্ঞাপন করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’।

পরে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এগ্রিকালচার বিভাগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচিসমূহে আরও উপস্থিত ছিলেন, এগ্রিকালচার বিভাগের অধ্যাপক ও উক্ত অনুষ্ঠানের আহ্বায়ক প্রফেসর ড. গাজী মো. মহসিন, নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

শাফি/বিএনএ, ওজি