Bnanews24.com
Home » দুর্বৃত্তের ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত
আন্তর্জাতিক টপ নিউজ সব খবর

দুর্বৃত্তের ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত

দুর্বৃত্তের ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত

বিএনএ বিশ্ব ডেস্ক: এক দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হয়েছেন যুক্তরাজ্যের  হাউস অব কমন্সের আইনপ্রণেতা ও ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড অ্যামেস।

শুক্রবার (১৫ অক্টোবর) স্থানীয়দের সঙ্গে আলোচনার সময় পূর্ব ইংল্যান্ডের একটি চার্চে তাকে ছুরিকাঘাত করা হয়। পরে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

দেশটির ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় কাউন্টি এসেক্সের এমপি ছিলেন তিনি। ঠিক কী কারণে তার ওপর হামলা চালানো হলো, তা এখনও স্পষ্ট হয়নি বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

আল-জাজিরা জানিয়েছে, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। তার কাছ থেকে হামলায় ব্যবহৃত ছুরিটি উদ্ধার করা হয়েছে।

১৯৮৩ সালে বাসিলডন থেকে পার্লামেন্টে প্রতিনিধিত্ব করার জন্য প্রথম নির্বাচিত হন ৬৯ বছর বয়সী অ্যামেস। পরে ১৯৯৭ সাল থেকে সাউথএন্ড ওয়েস্ট থেকে নির্বাচন করেন তিনি।

এসেক্স পুলিশ এক সংক্ষিপ্ত বিবৃতিতে জানিয়েছে, স্থানীয় সময় বেলা ১২টার একটু পরে তারা ছুরিকাঘাতের একটি রিপোর্ট পান তারা। ঘটনার পর একজনকে গ্রেফতার এবং একটি ছুরি উদ্ধার করা হয়েছে। ঘটনার সঙ্গে যুক্ত আছে এমন সন্দেহে আর কাউকে খোঁজা হচ্ছে না। জনগণের জন্য আর কোনো নিরাপত্তা শঙ্কা আছে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

১৯৯৭ সাল থেকে এসেক্সের সাউথহেন্ড ওয়েস্টের জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছিলেন ক্ষমতাসীন কনজারভেটিভ দলের অভিজ্ঞ এই রাজনীতিবিদ।

বিএনএনিউজ/আরকেসি