Bnanews24.com
Home » প্রত্যাশা আদর্শ উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত
ঢাকা বিভাগ ধামরাই সব খবর সারাদেশ

প্রত্যাশা আদর্শ উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

বিএনএ, সাভার: প্রত্যাশা আদর্শ উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে।সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে রচনা ও ছবি আঁকার প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রতিযোগিতার মধ্যে ছবি আঁকা (শিরোনাম- ‘জাতীয় পতাকা ও শেখ মুজিবুর রহমান’), বাংলা রচনা প্রতিযোগিতা (শিরোনাম- “শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতা”)। প্রত্যাশা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাগণ আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রত্যাশা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার আবুল বাশারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এনামুল হক আইয়ুব। প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা এনামুল হক আইয়ুব বলেন, বঙ্গবন্ধু তার পুরো জীবন মানুষের জন্যে উৎসর্গ করেছিলেন। পৃথিবীর ইতিহাসে এমন নেতা বিরল যিনি তার জীবনের এক-চতুর্থাংশ সময় মানুষের মুক্তির জন্যে, স্বাধীনতার জন্যে কারাগারে কাটিয়ে গেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণমানুষের মুক্তির কথা ভেবেছিলেন। তাঁর মতো একজন দূরদর্শী নেতা এই বঙ্গে জন্মেছিলেন বলেই আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। পরাধীনতার শৃঙ্খল ভেঙে তিনি এনে দিয়েছিলেন একটি পতাকা ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র।

ইঞ্জিনিয়ার আবুল বাশার শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা ভূমিপুত্র বঙ্গবন্ধু সেই গর্বিত প্রজন্ম। যেই প্রজন্মের জন্য আজ থেকে ৪৭ বছর আগে তিনি কালরাতে এদেশীয় দোসরদের হাতে প্রাণ দিয়েছিলেন। তোমরা জাতির জনকের মহিমা ধারণ করেই এদেশের সেবাই মনোনিবেশ করবে। তাহলেই তাঁর আত্মার শান্তি পাবে। তাঁর দেখানো পথে গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা। যেই বাংলাদেশের জন্য একাত্তরে জীবন দিয়েছিল ৩০ লাখ শহীদ ও পঁচাত্তরে জাতির পিতার পুরো পরিবার।

বিএনএ/ইমরান, এমএফ