38 C
আবহাওয়া
৫:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে মালিকবিহীন অসুস্থ ঘোড়ার চিকিৎসা করালেন ইউএনও

মিরসরাইয়ে মালিকবিহীন অসুস্থ ঘোড়ার চিকিৎসা করালেন ইউএনও

মিরসরাইয়ে মালিকবিহীন অসুস্থ ঘোড়ার চিকিৎসা করালেন ইউএনও

বিএনএ, মিরসরাই : চট্টগ্রামের মিরসরাইয়ে মালিকবিহীন একটি অসুস্থ ঘোড়ার দায়িত্ব নিয়ে নিয়ে চিকিৎসা করালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মিনহাজুর রহমান। বুধবার (১৫ জুন) অসুস্থ ঘোড়াটির চিকিৎসার ব্যবস্থা করেন তিনি।

এলাকার বাসিন্দা ও স্বেচ্ছাসেবী মো. সরোয়ার উদ্দিন জানান, আজ থেকে ৬-৭ মাস মাস আগে কে বা কারা ঘোড়াটি মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের ঘেড়ামারা গ্রামে নিয়ে আসেন। কিছুদিন পর ঘোড়াটি অসুস্থ হয়ে পড়লে করেরহাট বাজারে রেখে চলে যান। ঘোড়াটির পেছনের পায়ে গুরুতর ক্ষত সৃষ্টি হওয়ায় হাঁটতে পারছিল না। মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারেন।

‘এরপর তিনি গত মঙ্গলবার ঘোড়াটি দেখতে যান। কিন্তু পাননি। পরে আজ বুধবার করেরহাট বাজার ব্যবসায়ী কমিটির সহ-সভাপতি আব্দুর রহিম ও স্থানীয় ব্যবসায়ী জহির উদ্দিনের সহযোগিতায় ঘোড়াটি খুঁজে বের করে চিকিৎসার দায়িত্ব নেন। সকালে উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের ডা. ফরিদুল ইসলাম ও মীর মোহাম্মদ ওবায়দুল্লার তত্ত্বাবধানে ঘোড়াটির প্রথম পর্যায়ের চিকিৎসা সম্পন্ন করেন।’

এ বিষয়ে জানতে চাইলে করেরহাট বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আব্দুর রহিম বলেন, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমানের দায়িত্বে অসুস্থ ঘোড়াটির চিকিৎসা চলছে। তিনি অনেক সহযোগিতা করছেন। বাজার কমিটির পক্ষ থেকে উনাকে ধন্যবাদ জানাচ্ছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান জানান, ঘোড়াটি পেছনের একটি পায়ের মারাত্মক ক্ষত সৃষ্টি হয়েছে। উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরের চিকিৎসকদের সহযোগিতায় ঘোড়াটির চিকিৎসা চলছে। স্থানীয় একজন ঘোড়াটি নিজের কাছে রাখার ইচ্ছা প্রকাশ করেছে।

বিএনএনিউজ২৪.কম/আশরাফ উদ্দিন/এনএএম

Loading


শিরোনাম বিএনএ