26 C
আবহাওয়া
৪:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বিডা ও লাবিসিসিআই এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বিডা ও লাবিসিসিআই এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ল্যাটিন আমেরিকা –বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (লাবিসিসিআই)

বিশিস্ট শিল্পপতি, পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, লাবিসিসিআই ল্যাটিন আমেরিকা বিজনেস ভিজিট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদারের নেতৃত্বে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ও ল্যাটিন আমেরিকা –বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (লাবিসিসিআই) এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বিনিয়োগ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ও ল্যাটিন আমেরিকা –বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (লাবিসিসিআই) এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত
বিনিয়োগ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ও ল্যাটিন আমেরিকা –বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (লাবিসিসিআই) এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বুধবার(১৫মার্চ ) সকালে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ(বিডা) সম্মেলন কক্ষে কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মার্কেটিং এন্ড কমিউনিকেশন মতিউর রহমানের সভাপতিত্বে সমঝোতা স্মারক অনুস্টানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মিজ মোহসিনা ইয়াসমিন, ডিবিসিসিআই সভাপতি আনোয়ার শওকত।

ল্যাটিন আমেরিকা বিজনেস ভিজিট স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার বলেন, আগামী ৬ থেকে ১৭ মে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট বিটুবি (বিজনেস টু বিজনেস) ইভেন্ট ইন লাতিন আমেরিকা ২০২৩’। বিডা, ডিবিসিসিআই ও এলএবিসিসিআই যৌথভাবে নেদারল্যান্ডস, বেলজিয়াম, লুক্সেমবার্গ, আর্জেন্টিনা ও ব্রাজিলে আয়োজন করবে। এ মেগা ইভেন্টে অংশ নেবেন বাংলাদেশি ও ইউরোপের ব্যবসায়ীরা।

প্রতিনিধিদল বাংলাদেশের সম্ভাব্য খাতে বেসরকারি বিনিয়োগ আকর্ষণ, লাতিন আমেরিকায় বাংলাদেশি পণ্যের বাজার সম্প্রসারণ, কৃষি, খাদ্য প্রক্রিয়াকরণ, টেক্সটাইল, সয়াবিন, সূর্যমুখী, লৌহ আকরিক, পেট্রোলিয়াম পণ্য, সার, আরএমজি, কাঠের লগ, পাট, চামড়া ও ওষুধ রফতানির মতো সেক্টরগুলোর ওপর বিটুবি নেটওয়ার্কিং ও সেমিনার আয়োজন করবে।

Bnanews24,gn

Loading


শিরোনাম বিএনএ