27 C
আবহাওয়া
৯:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ডিআইজি পার্থের বিরুদ্ধে এক জনের সাক্ষ্য

ডিআইজি পার্থের বিরুদ্ধে এক জনের সাক্ষ্য

ডিআইজি পার্থ

বিএনএ, আদালত প্রতিবেদক : ঘুষ গ্রহণ ও মানিলন্ডারিং আইনের মামলায় বরখাস্তকৃত সিলেট কেন্দ্রীয় কারাগারের উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে একজনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

রোববার (১৫ মার্চ) ঢাকার বিশেষ বিচারিক আদালত -৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালতে সাক্ষ্য দেন মাহবুবুল আলম।এরপর আসামি পক্ষের আইনজীবী তাকে জেরা শুরু করেন।জেরা শেষে আদালত ১২ এপ্রিল পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেন।

২০২০ সালের ৪ নভেম্বর একই আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে।অভিযোগ গঠনের মাধ্যমে মামলাটির আনুষ্ঠানিক বিচার কাজ শুরু হয়। এর আগে, ৩১ আগস্ট ঢাকা মহানগর দায়রা বিচারক কে এম ইমরুল কায়েশ দুদকের দেয়া অভিযোগপত্র গ্রহণ করেন। একই সঙ্গে মামলার অভিযোগ শুনানির জন্য ঢাকার বিশেষ বিচারক-১০ আদালতে বদলি করেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জুলাই কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে অভিযানে যায় দুদক। ধানমন্ডির ভূতের গলিতে পার্থ গোপালের ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার করে দুদক। এর পরেই তাকে আটক করা হয়। পরদিন ২৯ জুলাই দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করে দুদক।ঐদিনই তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

বিএনএ নিউজ/এসবি, জেবি

Loading


শিরোনাম বিএনএ