31 C
আবহাওয়া
১১:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » শিগগিরই তিস্তা চুক্তির সম্ভাবনা নেই:ভারতীয় হাই কমিশনার

শিগগিরই তিস্তা চুক্তির সম্ভাবনা নেই:ভারতীয় হাই কমিশনার

শিগগিরই তিস্তা চুক্তির সম্ভাবনা নেই:ভারতীয় হাই কমিশনার

বিএনএ,ঢাকা:বাংলাদেশের সঙ্গে অন্য কোনো দেশের গভীর সম্পর্ক,ভারতের জন্য চিন্তার বিষয় নয় বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।বাংলাদেশ,ভারতের বিশ্বস্ত ও প্রমাণিত বন্ধু বলেও জানান তিনি।

সোমবার(১৫ ফেব্রুয়ারি)কূটনীতিক সাংবাদিকদের সংগঠন (ডিক্যাব)আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে বিক্রম কুমার দোরাইস্বামী বলেন,দু’দেশের সম্পর্কের উঠানামা থাকতেই পারে।কিন্তু ভারত, বাংলাদেশের ওপর দাদাগিরি করে না।দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ভিত্তি পারস্পরিক বিশ্বাস ও সহযোগিতা। ভারতের প্রত্যেক সরকার বাংলাদেশের সঙ্গে ছিল।বাণিজ্য থেকে শুরু করে সবক্ষেত্রে এই সম্পর্ক আরও এগিয়ে নিতে হবে।

দীর্ঘদিনের অমীমাংসিত ইস্যু তিস্তাচুক্তি না হওয়া খুবই দুঃখজনক উল্লেখ করে হাইকমিশনার বলেন,শিগগিরই এর কোনো সম্ভাবনা নেই।তিস্তা চুক্তি নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে রাজ্য সরকারের মতবিরোধ রয়েছে।সবপক্ষের সম্মতিতেই এই চুক্তি হতে হবে।এটাই বাস্তবতা।বাংলাদেশ ও ভারত অভিন্ন ছয় নদীর তথ্যের বিনিময় অব্যাহত রেখেছে বলে জানান দোরাইস্বামী।

ডিক্যাবের সঙ্গেখোলামেলা আলোচনায় বিক্রম কুমার দোরাইস্বামী বলেন,সীমান্ত হত্যা বন্ধে সমস্যা চিহ্নিতকরণের কাজ চলছে।সীমান্তে সব হত্যা বিএসএফ ঘটায় না।এটি রোধ করতে দুই পক্ষকেই সচেষ্ট হতে হবে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ