26 C
আবহাওয়া
৪:৫২ পূর্বাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » মন্ত্রীদের তীব্র অসন্তোষের মধ্যে বাজেট অনুমোদন দিলেন নেতানিয়াহু

মন্ত্রীদের তীব্র অসন্তোষের মধ্যে বাজেট অনুমোদন দিলেন নেতানিয়াহু

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানিয়াহু

বিশ্ব ডেস্ক : ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনঞ্জামিন নেতানিয়াহু গাজায় গণহত্যা চালিয়ে যেতে মন্ত্রীদের তীব্র আপত্তি, হুমকির মুখে দেশটির ২০২৪ সালের বাজেট প্রস্তাব অনুমোদন করেছেন।

বিগত ২৪ ঘণ্টায় দফায় দফায় সভা শেষে সোমবার(১৫ জানুয়ারি ২০২৪) সন্ধ্যায় যুদ্ধকালীন সংক্ষিপ্ত মন্ত্রীসভার সভায় এ বাজেট অনুমোদন করেন।

বেশিরভাগ সদস্য প্রবাসী কল্যাণ, যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য,এবং জাতীয় নিরাপত্তা মন্ত্রী এই বাজটের তীব্র বিরোধীতা করেন। সূত্র আরব নিউজ, জেরুজালেম পোস্ট।

খবরে বলা হয়, মন্ত্রাণালয়ের খরচ বড় অংকের কমানোর পাশাপাশি অনেক ট্যাক্স বৃদ্ধির মাধ্যমে ঘাটতি পূরণ করার প্রস্তাব রাখা হয়েছে বাজেটে।

অর্থ মন্ত্রাণালয়ের বিবৃতি অনুসারে,২০২৪-এর জন্য আপডেট করা বাজেট হল নিউ ইসরায়েলি শেকেল(NIS) ৫৮২ বিলিয়ন( ইসরায়েলি মুদ্রায়), যা প্রায় NIS ৭০ বিলিয়ন সরকারি ব্যয়ের বৃদ্ধিকে প্রতিফলিত করে৷ এর মধ্যে রয়েছে যুদ্ধের সাথে যুক্ত ঋণ পরিশোধ এবং আইডিএফ এর ভবিষ্যত শক্তিশালীকরণ; NIS ৯ বিলিয়ন আইডিএফ রিজার্ভ সদস্য  এবং তাদের পরিবারকে সহায়তা করার উদ্দেশ্যে, ইসরায়েলের জনসাধারণের মানসিক স্বাস্থ্য ব্যবস্থার জন্য অর্থায়ন, গাজা সীমান্ত অঞ্চলের পুনর্বাসনের জন্য অর্থায়ন এবং ধীরগতির হাই-টেক এবং রিয়েল এস্টেট সেক্টরের জন্য বুস্টার।

মন্ত্রিসভার বৈঠকে শেষ মুহূর্তের বাকবিতণ্ডা ও রাজনৈতিক নাটক হয়েছে। বিরোধী দল ইয়েশ আতিদ বাজেটের প্রতিক্রিয়ায় বলেন, এই বাজেটে সরকারের একটি “ব্যর্থতা” প্রতিফলিত হয়েছে।যেখানে যুদ্ধের প্রচেষ্টার জন্য গুরুত্ব বহনকারী ছয়টি ভিন্ন মন্ত্রণালয়কে বন্ধ করতে অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের কুপ্রস্তাবে মনোযোগ দিয়েছে সরকার প্রধান।

আগের খবর : যুদ্ধ ব্যয় নিয়ে চরম সংকটে ইসরায়েল

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ