30 C
আবহাওয়া
৭:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » বিবস্ত্র করে নির্যাতন, ১৩ আসামিকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ

বিবস্ত্র করে নির্যাতন, ১৩ আসামিকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ

বিবস্ত্র করে নির্যাতন, ১৩ আসামিকে ১০ বছর করে কারাদণ্ডাদেশ

বিএনএ নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় ১৩ জনকে ১০ বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) এই রায়ঘোষণা করেন জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক জয়নাল আবেদীন।রায় ঘোষণাকালে বিচারক বলেন, এই মামলায় প্রত্যক্ষ কোনো সাক্ষী ছিলেন না। তবে মামলার ৭ জন আসামি ১৬৪ ধারায় আদালতে দেয়া জবানবন্দিতে নিজেদের ও অপর আসামিদের দায় স্বীকার করেছেন।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মামুনুর রশীদ লাভলু। তিনি বলেন, গত এক বছর ধরে বাদীসহ ৪০ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করে আদালত।  মামলার সব কার্যক্রম শেষে মঙ্গলবার রায় ঘোষণা করেছেন বিচারক। কারাদণ্ডের আদেশ প্রাপ্তদের মধ্যে ৯ জন কারাগারে আছেন। তারা হলেন, নূর হোসেন বাদল, আব্দুল রহিম, আবু কালাম, ইসরাফিল হোসেন মিয়া, মাইনউদ্দিন সাজু, সামসুউদ্দিন সুমন, আব্দুর রব চৌধুরী, মোস্তাফিজুর রহমান, জামাল উদ্দিন, নূর হোসেন রাসেল, মিজানুর রহমান তারেক, আনোয়ার হোসেন সোহাগ ও দেয়ালোয়ার হোসেন দিলু। বাকি ৪ আসামি পলাতক রয়েছেন।

গত বছরের ২ সেপ্টেম্বর বেগমগঞ্জের জয়কৃষ্ণপুর গ্রামে ঘরে ঢুকে এক নারীকে বিবস্ত্র করে মোবাইল ফোনে ভিডিও ধারণ করেন দেলোয়ার বাহিনীর সদস্যরা। ৪ অক্টোবর তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তবে সন্ত্রাসীদের ভয়ে ঘটনাটি নিয়ে মুখ খুলতে পারেননি নির্যাতিতা নারী। উল্টো পালিয়ে বেড়ান তিনি। পরে তাকে উদ্ধার করে পুলিশ।

এ নিয়ে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে। একপর্যায়ে বেগমগঞ্জ মডেল থানায় ধর্ষণ, নির্যাতন ও পর্নোগ্রাফি আইনে তিনটি মামলা করেন ওই নারী। এর মধ্যে ৪ অক্টোবর ধর্ষণ মামলায় দেলোয়ার ও কালামের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। আর বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলার রায় হলো ১৪ ডিসেম্বর।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ