27 C
আবহাওয়া
২:০৭ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্র কোনো পক্ষ নেবে না : মিলার

বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্র কোনো পক্ষ নেবে না : মিলার


বিএনএ, বিশ্বডেস্ক: বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন প্রসঙ্গে যুক্তরাষ্ট্র আবারও তার দেশের অবস্থান পরিস্কার করেছে। স্পষ্টভাষায় জানিয়ে দিয়েছে বাংলাদেশের মানুষের মতামতকে গুরুত্ব দেয় যুক্তরাষ্ট্র। কোনো দল কিংবা ব্যক্তি পক্ষে তাদের অবস্থান নয়। যুক্তরাষ্ট্রের অবস্থান গণতন্ত্রের পক্ষে। যুক্তরাষ্ট্র আশা করে বাংলাদেশের আগামী নির্বাচন হবে অবাধ, সুস্থ্য ও সবার অংশগ্রহণের মাধ্যমে। এই জন্য প্রয়োজন শর্ত ছাড়া সংলাম।

স্থানীয় সময় সোমবার (১৩ নভেম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার এ কথা বলেন।

ম্যাথিউ মিলার বলেন, আমি এর আগেও অনেকবার বলেছি, আমরা বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে সমর্থন করি। আমরা মনে করি, বাংলাদেশ সরকারের ভবিষ্যৎ তার জনগণের মাধ্যমেই নির্ধারিত হওয়া উচিত।

তিনি বলেন, বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে আমাকে আকৃষ্ট করার জন্য বিভিন্ন সাংবাদিকের প্রচেষ্টাকে আমি স্বাগত জানাই, তবে তেমন কিছু করা থেকে আমি বিরত থাকব।

মার্কিন পররাষ্ট্র দপ্তরের এই মুখপাত্র বলেন, বাংলাদেশের নির্বাচনে যুক্তরাষ্ট্র কোনো পক্ষ নেবে না। আমরা একটি রাজনৈতিক দলের বিপরীতে অন্য কোনো দলকে সমর্থন করি না। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে সমর্থন করি।

ব্রিফিংয়ে সংলাপের আহ্বান জানিয়ে দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর দেওয়া চিঠির প্রসঙ্গটিও উঠে আসে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ