30 C
আবহাওয়া
৩:০৯ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ববি শিক্ষার্থীকে পিটিয়ে হাত ভেঙ্গে দেওয়ার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

ববি শিক্ষার্থীকে পিটিয়ে হাত ভেঙ্গে দেওয়ার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

ববি শিক্ষার্থীকে পিটিয়ে হাত ভেঙ্গে দেওয়ার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

বিএনএ, ববি: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গবন্ধু হলের এক আবাসিক ছাত্রকে রাতে কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। মুকুল আহমেদ নামে ইংরেজি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ওই ছাত্রকে বেদম মারধর করেছে একই বিভাগের সিনিয়ররা। এতে ঐ ছাত্রের একটি হাত ভেঙে গেছে।

শুক্রবার (১৩ অক্টোবর) মুকুলকে সহপাঠীরা শের–ই–বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করান।

এ ঘটনায় অভিযুক্ত তানজিদ মঞ্জু ও সিহাব উদ্দিন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী।

শুক্রবার রাতে যোগাযোগ করা হলে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, তিনি জেনেছেন যে বঙ্গবন্ধু হলে এক ছাত্রকে মারধর করা হয়েছে। ঘটনার সত্যতাও পাওয়া গেছে। ওই ছাত্রকে দেখতে প্রভোস্ট হাসপাতালেও গিয়েছিলেন।

হাসপাতালে চিকিৎসাধীন মুকুল জানান, তিনি মেসেঞ্জারে ২০২২-২৩ সেশনের জুনিয়রদের বুঝিয়েছেন যে, ২০১৮-১৯ সেশনের ভাইয়ারা বাড়াবাড়ি করছেন। তাদের ডাকে কারও সাড়া দেওয়া উচিত হবে না। এমন অভিযোগে ইংরেজি বিভাগের ৮ম ব্যাচের তাঞ্জিদ মঞ্জু এবং সিহাব উদ্দিন তাকে বঙ্গবন্ধু হলের ৪০১৮ নং কক্ষে ডেকে নেন। সেখানে গভীর রাত পর্যন্ত আটকে রেখে নির্যাতন করেন। পাইপ দিয়ে পিটিয়ে বাম হাত ভেঙে দিয়েছেন। শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন। সকালে সহপাঠীরা তাকে উদ্ধার করে গোপনে হাসপাতালে ভর্তি করেন।

শেবাচিম হাসপাতালের অর্থোপেডিক বিভাগে গিয়ে কথা হয় চিকিৎসাধীন মুকুলের সঙ্গে। তিনি কান্নাজড়িত কণ্ঠে বলেন, বিশ্ববিদ্যালয়ে এসেছেন বাবা–মায়ের স্বপ্ন পূরণ করতে, কিন্তু এখন পঙ্গু হতে চলেছেন। অথচ তার পাশে কেউ নেই। কী জবাব দেবেন পরিবারকে!

আরও পড়ুন: আপামর বাঙালি সাম্প্রদায়িক নয়-ড. হাছান

অভিযুক্ত সিহাব উদ্দিনের ব্যবহৃত ফোন নম্বরে কল করা হলে, ওপাশ বলা হয়- তিনি সিহাব নন, ভুল নম্বরে কল এসেছে। মঞ্জুর ব্যবহৃত নম্বরে কল করা হলে ওপার থেকে বলা হয়, তিনি ফোনের কাছাকাছি নেই।

এ বিষয়ে জানতে চাইলে আজ দুপুরে বঙ্গবন্ধু হলের প্রভোস্ট আরিফ হোসেন বলেন, বঙ্গবন্ধু হলে ছাত্রকে মারধরের ঘটনা তিনি বিভিন্ন মাধ্যমে জেনেছেন। ভুক্তভোগী শিক্ষার্থীকে শেরে বাংলা মেডিকেল কলেজে দেখতে গিয়ে কালকে রাতে এবং আজকে দুপুরেও তাকে পাননি। পরে ওয়ার্ডে দায়িত্বরত নার্সের সাথে কথা বলে জানতে পারেন আহত শিক্ষার্থী মাঝে মাঝে এসে চিকিৎসা নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, ঐ ব্যাচের অন্যান্যদের সাথে কথা বলে জানতে পেরেছেন আহত শিক্ষার্থী তার বন্ধুর বাসায় আছে।

আরিফ হোসেন আরও বলেন, আহত শিক্ষার্থীর পিতার সাথে কথা হয়েছে উনি বরিশাল আসতেছেন।

এ ঘটনায় কোন ব্যবস্থা নেওয়া হবে কি না এমন প্রশ্নে তিনি বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর সাথে কথা বলে সার্বিক বিষয়ে খোঁজখবর নিয়ে অভিযুক্তদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

বিএনএনিউজ/ রবিউল/ বিএম

Loading


শিরোনাম বিএনএ