Bnanews24.com
Home » কুমিল্লার ঘটনায় জড়িতরা ছাড় পাবে না: সেতুমন্ত্রী
জাতীয় টপ নিউজ মন্ত্রী-সরকার সব খবর

কুমিল্লার ঘটনায় জড়িতরা ছাড় পাবে না: সেতুমন্ত্রী

কুমিল্লার ঘটনায় জড়িতরা ছাড় পাবে না: সেতুমন্ত্রী

বিএনএ ঢাকা: কুমিল্লায় পবিত্র কোরআন শরিফ অবমাননার অভিযোগ তুলে যারা অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছে তাদের কেউ ছাড় পাবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির স্থাপন করেছেন বলেও জানান তিনি।

বুধবার (১৩ অক্টোবর) রাতে রাজধানীর খামারবাড়িতে শারদীয় দুর্গাপূজার মহাষ্টমীর শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে ওবায়দুল কাদের আরও বলেন, কুমিল্লার ঘটনা একটু ভয়-ভীতির আবহ সৃষ্টি করেছে। আগামি জাতীয় নির্বাচনকে সামনে রেখে কুমিল্লায় যেটা সংঘটিত হয়েছে, সেটি সাম্প্রদায়িক অপশক্তির কাজ। সাম্প্রদায়িক অপশক্তি তাণ্ডব চালাতে চেয়েছিলো। পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে এতো বড় একটি উৎসবকে কালিমালিপ্ত করার চেষ্টা করেছিল তারা।

তিনি বলেন, সরকার সতর্ক রয়েছে। যারা দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করতে চেয়েছিলো, তারা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, এই ঘটনায় যারাই জড়িত তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর। শেখ হাসিনার সরকার, সংখ্যালঘু বান্ধব সরকার। প্রধানমন্ত্রী আছেন বলেই দুর্গাপূজা আজ উৎসবে পরিণত হয়েছে। মন্দিরে হামলা চালিয়ে কেউই ছাড় পাবে না। শেখ হাসিনার সরকার কাউকে ছাড় দেবে না।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনার আমলে প্রতিবছর শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব পালিত হচ্ছিলো, এটাই তাদের গাত্রদাহের কারণ। প্রতিবছর দেশব্যাপী ৩০ থেকে ৩৫ হাজার মণ্ডপে পূজা উদযাপিত হয়। যারা হিন্দুদের মন্দিরে, বাড়িঘরে হামলা চালায়, তারা কোনো দলের নয়, তাদের পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। এই দুর্বৃত্তরা সবার শত্রু। হিন্দু-মুসলিম সবাই মিলে এই দুর্বৃত্তদের প্রতিরোধ করতে হবে বলে জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ভারতের সঙ্গে দীর্ঘ ২১ বছর একটি অবিশ্বাস এবং সন্দেহের দেয়াল দাঁড়িয়েছিলো। শেখ হাসিনা ক্ষমতায় এসে সেই দেয়াল ভেঙে দিয়েছেন। ভারত-বাংলাদেশ যে সম্পর্ক গড়ে উঠেছে, সেটাতে কেউ চিড় ধরাতে পারবে না বলে জানান সেতুমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি