Bnanews24.com
Home » শাহজালালে বিপুল পরিমাণ সৌদি রিয়াল জব্দ
অপরাধ এক নজরে রাজধানী সব খবর

শাহজালালে বিপুল পরিমাণ সৌদি রিয়াল জব্দ

শাহজালালে বিপুল পরিমাণ সৌদি রিয়াল জব্দ

বিএনএ ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রপ্তানি কার্গো ভিলেজ থেকে বিপুল পরিমাণ সৌদি রিয়েল জব্দ  করা হয়েছে। এসব সৌদি রিয়াল একটি বাক্সে কার্বন দিয়ে মোড়ানো অবস্থায় ছিলো।

সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে পার্সেলটি সিঙ্গাপুর যাওয়ার আগ মুহূর্তে জব্দ করে এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা। এর ভেতর থেকে ৫৪ লাখ ৭৫ হাজার সৌদি রিয়াল ও ২০ হাজার ২০০ সিঙ্গাপুরি ডলার উদ্ধার করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় মোট ১২ কোটি ৫১ লাখ ৭৫ হাজার ৬৯১ টাকা হবে। প্রায় ৯ ঘণ্টা গণনার পর জব্দ করা মুদ্রার বিষয়ে জানায় বিমানবন্দর কর্তৃপক্ষ।

শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের নির্বাহী পরিচালক এএইচএম তৌহিদ উল আহসান জানান, তৈরি পোশাক রপ্তানির আড়ালে বিপুল রিয়েল পাচারের চেষ্টা করা হচ্ছিলো। সিকিউরিটি স্ক্যানিংয়ের সময় সিঙ্গাপুরগামী একটি চালান থেকে বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি- এভসেক সদস্য গাজী কাইয়ুম এই সৌদি রিয়েল আটক করে। ফ্রেইটার প্রতিষ্ঠান স্টার এক্সপ্রেস লাইনের তৈরি পোশাকের চালানে রিয়েলগুলো কার্বন পেপারে মোড়ানো ছিলো। এ ঘটনায় মোহাম্মদ হাসান আলী নামে স্টার এক্সপ্রেসের এক কর্মীকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি