Bnanews24.com
Home » নবজাতককে ছিনিয়ে নেওয়ার হুমকি, চার হিজড়া গ্রেপ্তার
টপ নিউজ রাজধানী সব খবর

নবজাতককে ছিনিয়ে নেওয়ার হুমকি, চার হিজড়া গ্রেপ্তার

নবজাতককে ছিনিয়ে নেওয়ার হুমকি, চার হিজড়া গ্রেপ্তার

বিএনএ, ঢাকা: রাজধানীর উত্তরায় দাবিকৃত চাঁদার টাকা না দেওয়ায় এক নবজাতককে ছিনিয়ে নেওয়ার হুমকির পরিপ্রেক্ষিতে তৃতীয় লিঙ্গের (হিজড়া) চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা নবজাতক জম্ম নেওয়ার পর থেকে চাঁদা দাবি করছিল।

রোববার (১৪ আগস্ট) সকালে রাজধানীর উত্তরা পশ্চিম থানার ৯ নম্বর সেক্টর থেকে ওই চার জনকে গ্রেপ্তার করা হয়।উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এই বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলো আলো (২৮), শারমীন (২৩), মীম (৩০) ও রুমা (২৫)। নবজাতকের পরিবারের লোকজন অপারগতা জানালে নবজাতককে ছিনিয়ে নেওয়ার হুমকি দেয় গ্রেপ্তারকৃতরা।

ওসি মোহাম্মদ মহসীন জানান, ৯ নম্বর সেক্টরের এলাকায় এক ভাড়াটিয়ার গত ৬ আগস্ট একটি কন্যা সন্তান জন্ম দেন। এর মাস দুয়েক আগে একই ভবনের আরেক ভাড়াটিয়ার একটি কন্যা সন্তান হয়। রোববার অভিযুক্ত হিজড়ারা ওই বাসায় গিয়ে দুই নবজাতকের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন।

তিনি জানান, বাড়ির লোকজন চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তারা নবজাতককে নিয়ে যাওয়ার হুমকি দেন। এক পর্যায়ে বাড়ির একজন ৩ হাজার টাকা দেন। কিন্তু চাহিদা মতো টাকা না পেয়ে হিজড়ারা বাড়ির দরজা লাথি দিয়ে ভেঙে ফেলার চেষ্টা করেন। এ সময় সেখানে হিজড়াদের চিৎকার-চেঁচামেচিতে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে ভুক্তভোগীরা বিষয়টি পুলিশকে জানালে ঘটনাস্থলে এসে ওই চার হিজড়াকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে এক পরিবারের দেওয়া ৩ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেপ্তার চার হিজড়ার নামে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

বিএনএ/এমএফ