28 C
আবহাওয়া
১০:১৮ অপরাহ্ণ - জুলাই ২২, ২০২৪
Bnanews24.com
Home » ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে থেমে থেমে যানজট

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে থেমে থেমে যানজট


বিএনএ ডেস্ক: ঈদকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ দ্বিগুণ বেড়েছে। ফলে শুক্রবার (১৪ জুন) ভোর থেকে কালিহাতী উপজেলার এলেঙ্গা থেকে সদর উপজেলার বাইপাস আশেকপুর এলাকা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। আবার কোথাও কোথাও ধীর গতিতে যানবাহন চলাচল করছে।

সরেজমিনে দেখা যায়, অনেকেই ব্যক্তিগত যানবাহন, মোটরসাইকেল ও খোলা ট্রাকে করে গন্তব্যে যাচ্ছেন। গাড়ির ধীর গতি ও শুক্রবার সকাল থেকে শুরু হওয়া গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছেছে।

পুলিশ জানান, অতিরিক্ত যানবাহনের চাপ, কয়েকটি ছোটখাটো দুর্ঘটনা ও চালকরা বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে এই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এমন যানজটের সৃষ্টি হয়েছে।

ট্রাক চালক মোতালেব মিয়া বলেন, করটিয়া থেকে শহর বাইপাস আশেকপুর এলাকায় ১০ মিনিটের রাস্তায় আসতে এক ঘণ্টা সময় লেগেছে। বঙ্গবন্ধু সেতু পার হতে কতক্ষণ সময় লাগবে তা জানি না।

খোলা ট্রাকে করে বগুড়াগামী রাব্বি মিয়া বলেন, ভোরে তিন-চার ঘণ্টার মতো গাজীপুরের চন্দ্রায় দাঁড়ানো ছিলাম বাসের জন্য। কোনো গাড়িতে উঠতে না পারায় বাধ্য হয়ে খোলা ট্রাকে বাড়ি ফিরছি। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে খুব কষ্ট হচ্ছে, গরমও লাগছে। কখন যে বাড়ি পৌঁছাব বলতে পারছি না।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাজেদুর রহমান জানান, ভোর ৬টার দিকে কালিহাতী উপজেলার পৌলীতে একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর উল্টে যায়। এ সময় মহাসড়কে দুই পাশে শত শত যানবাহন আটকে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালায়। জেলা পুলিশের রেকার দিয়ে উল্টে পড়া ট্রাকটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ