38 C
আবহাওয়া
৩:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » এসআই পদে জবি’র ১০৬ জন

এসআই পদে জবি’র ১০৬ জন

জবিতে সশরীরে পরীক্ষা শুরু ১০ আগস্ট

বিএনএ, জবি: পুলিশের ৩৮ তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই) নিরস্ত্র পদে নিয়োগ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ১০৬ জন শিক্ষার্থী। প্রশিক্ষণ শেষে বার্ষিক স্মরণিকা ‘বন্ধন’ থেকে এই তথ্য জানা যায় । এতে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ, বিজ্ঞান অনুষদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে প্রায় সমান সংখ্যক শিক্ষার্থী রয়েছেন।

জানা যায়, ২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টদের (এসআই) প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেয় ১ হাজার ২৩১ জন। ২০২১ সালের ১৪ জুন আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রমের সমাপ্তি হয়। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত সাব-ইন্সপেক্টরদের পোস্টিং দেওয়া হয়।

ট্রেনিং শেষে সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ পাওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পলাশ দাশ বলেন, পুলিশের চাকুরী খুবই চ্যালেঞ্জিং। প্রচুর কাজ করতে হয়। তবে পেশাটা উপভোগ্য।ট্রেনিংএ অনেক কৌশল ও দেশের শান্তি, শৃঙ্খলা, নিরাপত্তা রক্ষার নানান বিষয় জানতে পেরেছি। ট্রেনিং থেকে প্রাপ্ত জ্ঞান সাথে আদর্শ, সততা নিষ্ঠাকে সামনে রেখে দেশের জন্য কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশ পুলিশের ৩৭ তম ক্যাডেটে এসআই ১ হাজার ৭৫৯ জনের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের থেকে ১৪৮ জন সাবেক শিক্ষার্থী নিয়োগপ্রাপ্ত হয়েছিলো।

বিএনএ নিউজ/এসবি,ওজি 

Loading


শিরোনাম বিএনএ