Bnanews24.com
অর্থ-বাণিজ্য চট্টগ্রাম সব খবর

চট্টগ্রামে টিসিবির ৩০ ট্রাকে ৬ খাদ্যপণ্য

চট্টগ্রামে টিসিবির ৩০ ট্রাকে ৬ খাদ্যপণ্য

বিএনএ,চট্টগ্রাম: কৃত্রিম সংকট সৃষ্টি ও সিন্ডিকেটের কারণে বাজারে বেড়েছে নিত্যপণ্যের দাম। দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় বাজারমূখী হচ্ছে না চট্টগ্রাম নগরীর মধ্যবিত্ত ও সাধারণ আয়ের মানুষজন। এসময়ে নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে কমমূল্যে নিত্যপ্রয়োজনী পণ্য বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। ৬টি নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে ৩০টি ট্রাক ঘুরছে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে। রমজান ও লকডাউনের এ দুঃসময়ে কমমূল্যে এসব পণ্য কিনতে পেরে খুশী সাধারণ মানুষ।

টিসিবি সূত্রে জানা গেছে, টিসিবির প্রতিটি ট্রাকে সয়াবিন তেল লিটার প্রতি ১শত টাকা, খেজুর কেজি ৮০ টাকা, চিনি, ছোলা ও মসুর ডাল কেজি প্রতি ৫৫ টাকা করে বিক্রি করা হচ্ছে ।

নগরীর অক্সিজেন, বিবিরহাট, মুরাদপুর, বহাদ্দারহাট পুলিশ বক্সের সামনে, ২ নম্বর গেট, গোল পাহাড়, এনায়েত বাজার, দামপাড়া পুলিশ লাইন, বড়পোল, লালখান বাজার, ইস্পাহানি মোড়, চকবাজার, প্রেসক্লাব, আন্দরকিল্লা, নিউমার্কেট, আদালত ভবন গেট, দেওয়ানহাট, হালিশহর এ ব্লক, আগ্রাবাদ, বন্দর, কাস্টমস হাউসের সামনে, স্টিলমিল বাজার, নেভি হাসপাতাল গেট, সিমেন্ট ক্রসিং বাজার, পাহাড়তলী বাজার, ঝাউতলা বাজার, স্টেশন রোড, ওয়ারলেস মোড় সহ বিভিন্ন জনবহুল স্থানে টিসিবির এসব পণ্য বিক্রি হচ্ছে।

৫৪ জন ডিলারের মাধ্যমে প্রতিদিন ৩০টি ট্রাকে করে নগরীর জনবহুল স্থানে টিসিবি এসব নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করছে। দৈনিক একটি ট্রাকে সয়াবিন তেল একহাজার দুইশ লিটার, পেঁয়াজ এক হাজার কেজি, ছোলা এক হাজার কেজি, চিনি সাতশত কেজি, মসুর ডাল একশ ৫০ কেজি করে ৩০ টি ট্রাকে দৈনিক প্রায় চার হাজার টান পণ্য বিক্রি করা হয়।

টিসিবির আঞ্চলিক প্রধান মো. জামাল উদ্দীন আহমেদ বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে নগরীর বিভিন্ন জনবহুল স্থানে প্রতিদিন ৩০ টি ট্রাকে করে নিত্যপ্রয়োজনীয় ৬ টি পণ্য বিক্রি করা হচ্ছে। টিসিবির পণ্য কেনার প্রতি মানুষের যথেষ্ট আগ্রহ রয়েছে। প্রতিদিন প্রায় ৪ হাজার টন নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি করা হচ্ছে। এ কার্যক্রম চলমান থাকবে।

বিএনএনিউজ/মনির