33 C
আবহাওয়া
৮:২৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ৮ বছরের জন্য নিষিদ্ধ হিথ স্ট্রিক

৮ বছরের জন্য নিষিদ্ধ হিথ স্ট্রিক

৮ বছরের জন্য নিষিদ্ধ হিথ স্ট্রিক

বিএনএ, ক্রীড়া ডেস্ক: জিম্বাবুয়ের সাবেক কিংবদন্তি ক্রিকেটার ও বাংলাদেশ জাতীয় দলের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিকে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

আইসিসির দুর্নীতি বিরোধী পাঁচটি ধারা ভঙ্গ করায় তাকে এই শাস্তি দেয়া হয়েছে।বুধবার(১৪ এপ্রিল) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে হিথ স্ট্রিকের শাস্তির খবরটি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

আইসিসি জানায়,দুর্নীতি-দমন ধারা ভেঙ্গে দলের নানা তথ্য পাচার করেছেন তিনি। এই তথ্য জুয়ার ক্ষেত্রে কাজে লাগতে পারে জেনেও এমন অন্যায় করেন হিথ স্ট্রিক।

২০১৬ থেকে ২০১৮ সালে তার বিরুদ্ধে বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচসহ আইপিএল, বিপিএল ও আফগানিস্তান প্রিমিয়ার লিগের ম্যাচেও দুর্নীতির অভিযোগ রয়েছে। যেসব দলে তিনি কোচ হিসেবে কাজ করেছেন, সেখানে বিভিন্ন তথ্য দিয়ে এক জুয়াড়ির প্রস্তাব সহজ করার কাজ করে দিয়ে আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করেছিলেন এই কিংবদন্তি পেসার।

আইসিসির অনুসন্ধানে তার বিরুদ্ধে আনা এমন অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আইসিসির অ্যান্টি করাপশন ইউনিটের কাছে নিজের দোষও স্বীকার করেছেন হিথ স্ট্রিক।

স্ট্রিকের সঙ্গে বেশ ভালো করেই বাংলাদেশের নাম জড়িয়ে আছে। ঘরোয়া ক্রিকেটে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন তিনি। আবাহনী লিমিটেডের হয়ে মাঠ মাতিয়েছেন এই জিম্বাবুইয়ান। খেলোয়াড়ি জীবন শেষে ২০১৪ সালের মে মাসে তাকে বোলিং কোচ  নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পালন করেন হিথ স্ট্রিক।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ