27 C
আবহাওয়া
৯:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » হেফাজত নেতা মুফতি শরিফুল্লাহ গ্রেফতার

হেফাজত নেতা মুফতি শরিফুল্লাহ গ্রেফতার

হেফাজত নেতা মুফতি শরিফুল্লাহ গ্রেফতার

বিএনএ ঢাকা : হেফাজত ইসলামের আরেকজন কেন্দ্রীয় নেতাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ(ডিবি)। তার নাম মুফতি শরিফউল্লাহ। তিনি হেফাজতের কেন্দ্রীয় কমিটির সহ-প্রচার সম্পাদক। মঙ্গলবার(১৩ এপ্রিল) রাতে যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিবি ওয়ারী বিভাগ।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ) ইফতেখায়রুল ইসলাম।

মুফতি শরিফউল্লাহ ২০১৩ সালের ৬ মে যাত্রাবাড়ী থানায় বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলার এজাহারভুক্ত আসামি।

পুলিশ সূত্রে জানা গেছে,সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া, ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে হেফাজত ইসলাম যে তাণ্ডব করেছে তার সঙ্গে মুফতি শরিফুল্লাহ’র সংশ্লিষ্টতার বিষয়টি সন্দেহ করা হচ্ছে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে, হরতালে সহিংসতার অভিযোগে মামলায় নারায়ণগঞ্জ জেলা হেফাজত ইসলামের সাধারণ সম্পাদক মুফতি বশির উল্লাহকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার(১৩ এপ্রিল) রাত ১১ টায় সিদ্ধিরগঞ্জের সানারপাড় লন্ডন মার্কেট এলাকার নির্মাণাধীন বাড়ী থেকে তাকে আটক করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান জানান, আটককৃত হেফাজত নেতা মুফতি বশির উল্লাহ ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতালে নেতৃত্ব দিয়েছিলেন। সেই অভিযোগে তাকে আটক করা হয়েছে। তবে সে মামলার তিনি এজহারভুক্ত আসামি নন বলে জানান ওসি।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মওলানা আজিজুল হক ইসলামাবাদীকে আটকের পর একটি মামলায় গ্রেফতার দেখিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ১২ এপ্রিল তাকে আদালতে হাজির করে রিমাণ্ডে নেয়ার আবেদন জানায় পুলিশ। পরে ইসলামাবাদীকে সাত দিনের রিমাণ্ডে নেয়ার আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী।

১১ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সহঅর্থসম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহসভাপতি মুফতি ইলিয়াস হামিদিকে গ্রেফতার করে র‍্যাব। এই হেফাজত নেতা সংগঠনটির কেন্দ্রীয় কমিটির শীর্ষ নেতৃবৃন্দের জরুরি বৈঠক শেষে চট্টগ্রামের  হাটহাজারী মাদ্রাসা থেকে ঢাকায় ফেরার পথে গ্রেফতার হন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ