36 C
আবহাওয়া
১১:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চালু হলো ‘ইউপি সেবা ফেনী’ ওয়েবসাইট-অ্যাপ

চালু হলো ‘ইউপি সেবা ফেনী’ ওয়েবসাইট-অ্যাপ


বিএনএ, ফেনী: ফেনীর সবকটি ইউনিয়নে এখন থেকে নাগরিক সেবা মিলবে অনলাইনে। ঘরে বসে কিংবা কর্মস্থলে থেকেও ওয়েবসাইটও মোবাইল অ্যাপস এর মাধ্যমে ইউনিয়ন পরিষদের সেবাসমূহ গ্রহণ করা যাবে। জেলার ৪৩টি ইউনিয়নকে সফটওয়্যারের আওতায় আনা হয়েছে।

সোমবার (১৪ মার্চ) সকালে ‘ইউপি সেবা’ নামে অনলাইনভিত্তিক এ সরকারি সেবার উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

শহরের গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেনী জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, সিভিল সার্জন ডা. রফিক উস ছালেহীন। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

সিনিয়র সহকারি কমিশনার কামরুল হাসানের পরিচালনায় এছাড়া বক্তব্য রাখেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দত্ত, দাগনভূঞা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, ছাগলনাইয়া পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর আবদুল মমিন চৌধুরী, ছনুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান করিম উল্যাহ বি.কম, চর ছান্দিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন।

সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, এ ওয়েবসাইট ও অ্যাপের সঠিক ব্যবহার নিশ্চিত করা গেলে জেলার প্রান্তিক পর্যায়ের সব নাগরিক দ্রুত সময়ে তার কাঙ্ক্ষিত সেবা পাবেন। এটি ফেনীকে ডিজিটালাইজড করার ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে নেবে।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, এ ওয়েবসাইট ও অ্যাপে নাগরিকরা অনলাইনে যে কোনো সনদের আবেদন এবং সনদ ট্র্যাকিং, বাংলা এবং ইংরেজি সনদের জন্য আবেদন, ট্রেড লাইসেন্স সনদ, সনাতন ধর্মাবলম্বী সনদ, প্রত্যয়নপত্র, পারিবারিক সনদ, অনাপত্তিপত্র, ভোটার আইডি স্থানান্তর, নতুন ভোটার সুপারিশপত্র, রাস্তা খননের অনুমতিপত্র, নদী ভাঙনের সনদের আবেদন, ট্রেড লাইসেন্স যাচাই, সনদ ও কর আদায়ের রশিদ দেওয়া, কর্মকর্তা ব্যবস্থাপনাসহ নানা ধরনের নাগরিক সেবা যুক্ত করা হয়েছে। নাগরিকরা ঘরে বসে নিজের মোবাইলে আবেদন করে প্রতিকার পাবেন।

বিএনএ/নিজাম, এমএফ

Loading


শিরোনাম বিএনএ