34 C
আবহাওয়া
৭:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ের কালামপুর-নান্দেশ্বরী সড়কে নিরবিচ্ছিন্ন যাতায়াত চান পরীক্ষার্থীরা

ধামরাইয়ের কালামপুর-নান্দেশ্বরী সড়কে নিরবিচ্ছিন্ন যাতায়াত চান পরীক্ষার্থীরা

ধামরাইয়ের কালামপুর-নান্দেশ্বরী সড়কে নিরবিচ্ছিন্ন যাতায়াত চান পরীক্ষার্থীরা

বিএনএ, সাভার (ঢাকা): ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১৫ ফেব্রুয়ারী। ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের রুটিন অনুযায়ী এবছর ১৫ ফেব্রুয়ারী বাংলা ১ম পত্র দিয়ে শুরু হবে এসএসসি পরীক্ষা। শেষ হবে একই বছরের ১২ মার্চ। ব্যবহারিক পরীক্ষা ১৩ মার্চ থেকে ২০ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে।

এক মাসের দীর্ঘ সময়ের এই এসএসসি পরীক্ষায় সড়কে যানজটমুক্ত নিরাপদ যাতায়াত চান এসএসসি পরীক্ষার্থী ও অভিভাবকরা। রাস্তা প্রশস্তকরণের জন্য কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক সড়কে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে।

হাবিবুর রহমান নামে এক পরীক্ষার্থী বলেন, এসএসসি পরীক্ষার সময়ে আমাদের এমনি টেনশন কাজ করছে। এসময় যদি রাস্তায় জ্যামে আমাদের দেরি হয় তাহলে পরীক্ষা খারাপ হবে। সময়মতো পৌঁছাতে না পারলে প্রশ্নপত্রের সম্পূর্ণ উত্তর দিতে পারবো না।

ধামরাইয়ের কালামপুর-নান্দেশ্বরী সড়কে নিরবিচ্ছিন্ন যাতায়াত চান পরীক্ষার্থীরা
ধামরাইয়ের কালামপুর-নান্দেশ্বরী সড়কে নিত্য যানজট লেগেই থাকে

এক পরীক্ষার্থীর বাবা ইমদাদুল হক শাহীন বলেন, আমাদের রাস্তার প্রশস্তকরণের কাজ চলছে। এতে রাস্তায় জ্যাম লেগেই থাকে। সড়কে যানজট নিরসনে প্রশাসন যদি কোন ব্যবস্থা না নেয় তাহলে পরীক্ষার সময়ে শিক্ষার্থীদের বিঘ্ন ঘটতে পারে। তাই প্রশাসনের প্রতি আমাদের উদাত্ত আহ্বান থাকবে পরীক্ষার সময়ে যেন যান চলাচল স্বাভাবিক থাকে।

এনডিই প্রজেক্ট ম্যানেজার মো. হান্নান বলেন, পরীক্ষার দিনগুলোতে যানজট যাতে না হয় সেদিকে আমরা লক্ষ রাখবো। বিশেষ করে কালামপুর এলাকার রাস্তায় আমাদের লোক থাকবে।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, আমরা আলাদাভাবে ট্রাফিককে চিঠি লিখতেছি বাজারের দিনগুলোকে স্পেশালভাবে টেককেয়ার করতে। এসএসসি পরীক্ষার সময়ে যেদিন হাটবাজার হবে সেদিন আর্লি (আটটার দিকে) থানা থেকে প্রশ্ন দিয়ে দিব। তাহলে জ্যাম হলেও সময় মতো প্রশ্ন পেয়ে যাবে। এছাড়া পরীক্ষার্থীদের যানচলাচল নির্বিঘ্ন করার জন্য স্পেশাল ট্রাফিকিং ব্যবস্থা করা হবে।

বিএনএনিউজ/ ইমরান খান/ বিএম

Loading


শিরোনাম বিএনএ