28 C
আবহাওয়া
৬:৫৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » নির্ভয়ে ভ্যাকসিন নিচ্ছে মানুষ: প্রধানমন্ত্রী

নির্ভয়ে ভ্যাকসিন নিচ্ছে মানুষ: প্রধানমন্ত্রী

নির্ভয়ে ভ্যাকসিন নিচ্ছে মানুষ: প্রধানমন্ত্রী

বিএনএ,ঢাকা:করোনার ভ্যাকসিন নিয়ে মানুষের মধ্যে দ্বিধা কেটে গেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মানুষ এখন নির্ভয়ে ভ্যাকসিন নিচ্ছে বলেও জানান তিনি।রোববার (১৪ই ফেব্রুয়ারি)  নারায়ণগঞ্জে ‘কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ’ সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সে সময় সরকার প্রধান আরও বলেন,সবার জন্য ভ্যাকসিন নিশ্চিতে সরকার কাজ করছে।অনেকে দ্বিধা দ্বন্দ্বের মধ্যে থাকলেও এখন সবাই আগ্রহসহকারে ভ্যাকসিন নিচ্ছে।৪০ বছরের উর্ধে সবাই ভ্যাকসিন পাবে।প্রয়োজনে ভারতের পাশাপাশি অন্য উৎস থেকেও ভ্যাকসিন সংগ্রহ করবে সরকার।সময়পযোগী ব্যবস্থা ও সম্মিলিত প্রচেষ্টায় করোনা এখন নিয়ন্ত্রণে আছে।করোনা মহামারি প্রতিরোধে সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান তিনি।

শেখ হাসিনা বলেন, দেশে চিকিৎসাবিজ্ঞানের গবেষণার সুযোগ সম্প্রসারিত করতে চায় সরকার।চিকিৎসকদেরও সদিচ্ছা প্রয়োজন।সরকার এ খাতে আর্থিক বরাদ্দসহ সব ধরণের সহযোগিতা করছে।চার বিভাগে চারটি মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হচ্ছে।পরবর্তী সব বিভাগে একটি করে বিশ্বিবিদ্যালয় করা হবে।পাশাপাশি হাসপাতালও  করে দেয়া হচ্ছে।হাসপাতালগুলো যাতে উন্নতমানের হয় সেটারও ব্যবস্থা করে দিয়েছে সরকার।চিকিৎসক-নার্স নিয়োগ দেয়া হয়েছে।

কয়েকযুগ ধরে বাংলাদেশের চিকিৎসা সেবায় বিশেষ করে আর্তমানবতার সেবায় অবদান রাখায় কুমুদিনি ট্রাস্টকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস অ্যান্ড ক্যান্সার রিসার্চ-কিমস কেয়ার দেশের স্বাস্থ্যখাতে এগিয়ে নিয়ে যাবে।সেইসঙ্গে এই ধরনের সেবামূলক কাজ করতে বেসরকারি খাত আরও উৎসাহিত হয়ে আসবে।

নারায়ণগঞ্জের কুমুদিনী কমপ্লেক্স প্রান্তে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পরিচালক শ্রীমতি সাহা।

উল্লেখ্য,দেশের চিকিৎসা তথা স্বাস্থ্য খাতে বিশ্বস্ত বেসরকারি উদ্যোক্তা কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল লিমিটেড।মানবপ্রেমী দানবীর রনদা প্রসাদের হাতে গড়া এই ট্রাস্ট মেডিকেল শিক্ষার পাশাপাশি এবার ক্যানসার গবেষণা ইনস্টিটিউট প্রতিষ্ঠার মাধ্যমে তাদের সেবার খাত সম্প্রসারিত করেছে।

প্রাচ্যের ড্যান্ডিখ্যাত নারায়ণগঞ্জে গড়ে তোলা হচ্ছে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড ক্যানসার রিসার্চ-কিমস কেয়ার।স্বাস্থ্য বিজ্ঞানের উচ্চতর গবেষণায় আধুনিক স্থাপনা হবে এটি। থাকবে ৩শ শয্যার জেনারেল হাসপাতাল এবং ৫০ শয্যার ক্যানসার হাসপাতাল।যেখান থেকে প্রতি বছর স্বাস্থ্যসেবা পাবেন সাড়ে ৭ লাখ রোগী।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ