36 C
আবহাওয়া
৯:১৩ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » পিটার হাসকে হুমকি: মামলার আবেদন খারিজ

পিটার হাসকে হুমকি: মামলার আবেদন খারিজ

পিটার হাস

বিএনএ ডেস্ক: মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাসকে  পেটানোর হুমকি দেয়ার অভিযোগে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছে  আদালত।সোমবার(১৩ নভেম্বর)  ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরীর আদালতে মামলার আবেদনটি করেছিলেন আন্তর্জাতিক মানবাধিকার কমিশন বাংলাদেশ চ্যাপটার এর সভাপতি এম এ হাশেম রাজু।

মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে তারা হলেন-চট্টগ্রামের বাঁশখালীর চাম্বল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মুজিবুল হক চৌধুরী, চাম্বল ইউনিয়ন পরিষদের ইফতেখার উদ্দিন বাবু, সাজ্জাত, এহছান, ফরহাদ, নাছির ও সাইফুল।

মামলার আবেদনে বলা হয়, গত ৬ নভেম্বর বাঁশখালীর এক জনসভায় মুজিবুল হক চৌধুরী সকল আসামির উপস্থিতিতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসকে হুমকি দেন। তিনি পিটার হাসকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন এবং অশালীন মন্তব্য করেন, যা ৮ নভেম্বর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

এদিকে এ ঘটনার পরিপ্রেক্ষিতে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বেদান্ত প্যাটেল বলেছেন, এ বিষয়টি তিনি বড় পরিসরে বলতে চান। তা হলো- আমি মনে করি এ রকম সহিংস বক্তব্য  গভীরভাবে অসহযোগিতামূলক । আমরা আশা করব কূটনীতিকদের বিষয়ে ভিয়েনা কনভেনশনের অধীনে নিরাপত্তা দিতে যেকোনো দেশের বাধ্যবাধকতা রয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ