30 C
আবহাওয়া
৭:৪১ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে আরও ১৩ জনের মৃত্যু

ডেঙ্গুতে আরও ১৩ জনের মৃত্যু

ডেঙ্গুতে আরও ১৩ জনের মৃত্যু

বিএনএ, ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ১৪৮ জনের মৃত্যু হলো। একই সময়ে নতুন আক্রান্ত আরও এক হাজার ৬৭৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৬৭৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৪৭৮ জন ও ঢাকার বাইরে এক হাজার ১৯৫ জন। এ ছাড়া এ সময় সারাদেশে দুই হাজার ২৯ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৭০ জন ও ঢাকার বাইরে এক হাজার ৪৫৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আটজন ঢাকায় ও পাঁচজন ঢাকার বাইরে। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ১৪৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৭১৭ জন ও ঢাকার বাইরে ৪৩১ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট আট হাজার ২৪৮ জন ডেঙ্গুরোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে দুই হাজার ৫৩৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ৭১০ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

আরও পড়ুন: প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত দুই লাখ ৩৫ হাজার ২০৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯১ হাজার আটজন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন এক লাখ ৪৪ হাজার ১৯৬ জন। আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই লাখ ২৫ হাজার ৮০৮ জন।

ঢাকায় ৮৭ হাজার ৭৫৩ এবং ঢাকার বাইরে এক লাখ ৩৮ হাজার ৫৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ