34 C
আবহাওয়া
৯:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন

বিএনএ, ঢাকা: পেশাদার সাংবাদিকদের ‘দ্বিতীয় গৃহ’‌ খ্যাত জাতীয় প্রেস ক্লাবের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার (২০ অক্টোবর)। এ উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে সাত দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজন শুরু হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) প্রেস ক্লাব মিলনায়তনে শিশু আনন্দমেলার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের শুরু হয়।

এদিন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্তসহ বর্তমান কমিটির সদস্যরা ফিতা কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, সদস্য শাহানাজ পারভিন পলিসহ ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সাংবাদিক ও সদস্যরা।

প্রেস ক্লাব সদস্যদের সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, প্রতি বছরের মতো এবারও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্যে দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন শুরু হয়েছে। শিশু-কিশোররা প্রতিবছর এই অনুষ্ঠান উপভোগ করে। এবারও সেই আনন্দ উল্লাস দেখা যাচ্ছে সবার মধ্যে।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, জাতীয় প্রেস ক্লাবের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আমরা পালন করতে যাচ্ছি। প্রতি বছর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আমরা শুরু করি বাচ্চাদের দিয়ে। কারণ এটি ফ্যামিলি ক্লাব। আজকে এবং আগামীকাল শিশু আনন্দমেলা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, প্রেস ক্লাব আমাদের দ্বিতীয় গৃহ বা সেকেন্ড হোম। তাই প্রেস ক্লাবের সদস্যদের পরিবারও যেন অংশ নিতে পারে সেভাবে আমরা আমাদের সাত দিনব্যাপী আয়োজন সাজিয়েছি। নিচে শিশুদের চিত্রাঙ্কন চলছে এবং ওপরে চলবে দাবা প্রতিযোগিতা। উৎসবমুখর পরিবেশে আমরা আমাদের বর্ষপূর্তির অনুষ্ঠান শুরু করেছি। এছাড়া আমরা প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, এক্সিবিশন, সিনিয়র সদ্যদের সম্মাননা দেওয়া, ম্যারাথন, নৈশভোজ ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠান রেখেছি।

আরও পড়ুন: বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের চট্টগ্রাম বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর সাত দিনব্যাপী আয়োজনের মধ্যে রয়েছে- ১৩ ও ১৪ অক্টোবর শিশু আনন্দ মেলা। যেখানে জাতীয় প্রেস ক্লাবের সদস্যদের সন্তানরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেবে। এছাড়া এই দুই দিন জাতীয় প্রেস ক্লাবের সদস্যদের দাবা প্রতিযোগিতা ও এয়ারগান প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৫ ও ১৬ অক্টোবর অনুষ্ঠিত হবে সদস্যদের স্পেড ট্রাম্প প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনী। এছাড়া ১৬ অক্টোবর নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ১৭ ও ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে সদস্যদের টেবিল টেনিস প্রতিযোগিতা। ২০ অক্টোবর ভোরে সদস্যদের মিনি ম্যারাথন প্রতিযোগিতা, সকালে পুরস্কার বিতরণী অনুষ্ঠান, সন্ধ্যায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাট, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাতে নৈশভোজ ও র‍্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ