Bnanews24.com
Home » ক্ষমতায় যাওয়ার চোরাগলি খোঁজে বিএনপি: তথ্যমন্ত্রী
জাতীয় টপ নিউজ মন্ত্রী সব খবর

ক্ষমতায় যাওয়ার চোরাগলি খোঁজে বিএনপি: তথ্যমন্ত্রী

ক্ষমতায় যাওয়ার চোরাগলি খোঁজে বিএনপি: তথ্যমন্ত্রী

বিএনএ ঢাকা: জনবিচ্ছিন্ন হয়ে যাওয়ায় বিএনপি স্থানীয় সরকার নির্বাচনেও অংশগ্রহণ করতে ভয় পায় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। দলটি ক্ষমতায় যাওয়ার জন্য চোরাগলি খোঁজে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার (১৩ অক্টোবর) ঢাকা অফিসার্স ক্লাবে এক অনুষ্ঠান শেষে তথ্যমন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, দেশে ভোটের অবাধ সুষ্ঠু পরিবেশ আছে বলেই অনেক জায়গায় বিএনপি জয়লাভ করেছে। দলটি জনবিচ্ছিন্ন হয়ে গেছে।  আর যে সমস্ত দল জনবিচ্ছিন্ন হয়ে যায়, তারাই ভোট বর্জন করে। জননির্ভর কোনো দলের পক্ষে ভোট বর্জন করা হচ্ছে আত্মহননের মাধ্যম।

বিএনপি মহাসচিবের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলামের বক্তব্য নতুন কিছু নয়। আসলে তারা এমন একটি ব্যবস্থা চায়, যেটির মাধ্যমে নিশ্চিত করা যাবে যে বিএনপি ক্ষমতায় যাবে। সেটি তো জনগণ করতে পারবে না।  আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে। আগামিতেও জনগণ ভোট দিলে আওয়ামী লীগ সরকার পরিচালনা করবে। এর বাইরে আর কোনো পথ নেই। কিন্তু বিএনপি নেতারা অনেক চোরাগলির পথ খোঁজেন, এটিই হচ্ছে দুর্ভাগ্য।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেনয়ার বিষয়ে বিএনপি’র দাবির পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী আগেও দেশের চিকিৎসাতেই খালেদা জিয়া ভালো হয়ে ঘরে ফিরে গেছেন। এখন একটু অসুস্থ হওয়ার কারণে বিএনপি নেতারা এ নিয়ে ধুয়া তুলছেন বলে জানান তিনি।

এর আগে অনুষ্ঠানে দেয়া বক্তব্য মন্ত্রী বলেন, চলচ্চিত্র প্রকাশনা অধিদফতর (ডিএফপি)তে পত্রিকার যে সার্কুলেশন দেয়া আছে, সেটি বাস্তবসম্মত নয়। সহসা ঠিক সার্কুলেশনের ভিত্তিতে ক্রম ঠিক করে দেয়া হবে। সংবাদপত্রগুলোর মালিক, সম্পাদক, সাংবাদিক অনেকেই বিশেষ করে জাতীয় প্রেসক্লাব, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়নসহ অনেকেই এই শৃঙ্খলা আনার জন্য পাশে দাঁড়ানোয়  সবাইকে ধন্যবাদ জানান হাছান মাহমুদ।

বিজনেস বাংলাদেশ এর পঞ্চম বর্ষে পদার্পণ ও ইংরেজি দৈনিক ‘ডেইলি বাংলাদেশ আপডেট’ এর আত্মপ্রকাশ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে, বিকেলে বাংলাদেশ প্রেস কাউন্সিলের নবনিযুক্ত চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক সচিবালয়ে সাক্ষাৎ করতে গেলে তাকে  স্বাগত জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী।

বিএনএনিউজ/আরকেসি