Bnanews24.com
Home » জনগণের রাজনীতি করে না বিএনপি: কাদের
আওয়ামী লীগ টপ নিউজ রাজধানী সব খবর

জনগণের রাজনীতি করে না বিএনপি: কাদের

জনগণের রাজনীতি করে না বিএনপি:ওবায়দুল কাদের

বিএনএ ঢাকা: ক্ষমতায় গিয়ে দুর্নীতি করার জন্যই বিএনপি রাজনীতি করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলটি কখনোই জনগণের রাজনীতি করে না বলেও উল্লেখ করেন তিনি।

বুধবার (১৩ অক্টোবর) রাজধানীর যাত্রাবাড়ি-ডেমরা মহাসড়ক, চার লেনে উন্নীতকরণ প্রকল্প পরিদর্শন শেষে ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির পলায়নের রাজনীতি গণতন্ত্রের জন্য হুমকি। পালিয়ে রাজনীতির অর্থ হলো জনগণের সঙ্গে শত্রুতা করা। এই অভ্যাস আওয়ামী লীগের নেই। এটি বিএনপির স্বভাব। দলটি যার নেতৃত্বে চলছে, তিনি নিজেই পলাতক।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকে ভয় পায় বলেই বিএনপি প্রকাশ্য নির্বাচনে অংশ নেয় না। নির্বাচন নিয়ে দলটির নীতি একটি আত্মঘাতি, যা কর্মী-সমর্থক ও ভোটারদের সঙ্গে প্রবঞ্চনা ছাড়া আর কিছুই নয়। এ হঠকারিতার মাসুল তারা এখন দিচ্ছে, ভবিষ্যতেও দিতে হবে।

বিএনপির মহাসচিবকে অতীতের কথা স্মরণ করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ২০০৮ সালে বিএনপি বলেছিল, আওয়ামী লীগ ৩০ আসনও পাবে না। পরে দেখা গেল বিএনপি অনেক কষ্টে ৩০ আসনে পাস করতে পেরেছে। এখনও বলছেন, আওয়ামী লীগ ৩০ আসনও পাবে না। বিএনপির পক্ষ থেকে এ সংখ্যাতত্তের হিসাব হাস্যকর। আওয়ামী লীগ সংখ্যাতত্তের রাজনীতিতে  বিশ্বাস করেনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ব্যালটের মাধ্যমেই জনগণ নেতৃত্ব নির্বাচন করবে। জনরায় যা-ই আসুক, তা মেনে নেয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে। কিন্তু নিজেদের আকাশচুম্বী জনপ্রিয়তার দিবাস্বপ্ন যারা দেখেন, তারা কেন নির্বাচনকে ভয় পান? কেন নির্বাচনের দিন দুপুরে ভোটকেন্দ্র থেকে পালিয়ে যান?-এমন প্রশ্নও রাখেন তিনি।

এছাড়া, ইউপি নির্বাচনে, আওয়ামী লীগের বিতর্কিত কেউ মনোনয়ন পেয়ে থাকলে, সুনির্দিষ্ট তথ্য পেলে তা সংশোধন করা হবে বলেও জানান সেতুমন্ত্রী।

মন্ত্রী বলেন, যাত্রাবাড়ী-ডেমরা মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্পের অগ্রগতি এখনও পর্যন্ত ৬০ ভাগ। এই রাস্তার দৈর্ঘ্য হচ্ছে পাঁচ কিলোমিটার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাস্তার দু’পাশে সার্ভিস লেন করা হচ্ছে। এ প্রকল্পে আরও এগারোটি আন্ডারপাস ২৬ মিটার দীর্ঘ একটি সেতু, একটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে। ২০২২ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে বলে জানান ওবায়দুল কাদের।

বিএনএনিউজ/আরকেসি