Bnanews24.com
Home » আজকের পুঁজিবাজার : লেনদেন বাড়লেও সূচকের বড় পতন
অর্থ-বাণিজ্য সব খবর

আজকের পুঁজিবাজার : লেনদেন বাড়লেও সূচকের বড় পতন

আজকের পুঁজিবাজার : ডিএসই ও সিএসইতে সূচকের নতুন রেকর্ড

বিএনএ, ঢাকা: দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (১৩ অক্টোবর) সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসই’র প্রধান ডিএসইএক্স সূচক ৬৫.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ২৪৮.৪৪ পয়েন্টে। এর আগে ১০ অক্টোবর ডিএসইএক্স সূচক ৭ হাজার ৩৬৭.৯৯ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিলো।

দিন শেষে ডিএসইতে ৩৭৬ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ২৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। ডিএসইতে এদিন ১ হাজার ৯৪৪ কোটি ৬২ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৮২ কোটি টাকা বেশি।

অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ১১৮.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৭১০.৬৯ পয়েন্টে। গত ৩ অক্টোবর সিএসইএক্স সূচক ১২ হাজার ৯৪০.৫১ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড গড়েছিলো।

এদিন সিএসইতে ৩১৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ২০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। দিন শেষে সিএসইতে ৬১ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২ কোটি টাকা কম।

বিএনএ নিউজ/ শহীদুল/এইচ.এম।