29 C
আবহাওয়া
৬:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » জ্বর কমছে না খালেদা জিয়ার, বেশ কয়েকটি পরীক্ষা সম্পন্ন

জ্বর কমছে না খালেদা জিয়ার, বেশ কয়েকটি পরীক্ষা সম্পন্ন

জ্বর কমছে না খালেদা জিয়ার, বেশ কয়েকটি পরীক্ষা সম্পন্ন

বিএনএ ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর কমছে না বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য। জ্বরের মাত্রা ১০২ ডিগ্রির মধ্যে ওঠানামা করছে বলে জানান তিনি। জ্বর না কমার কারণ খুঁজছে মেডিকেল বোর্ড।

কিছুদিন ধরে অসুস্থ বোধ করছেন সাবেক এই প্রধানমন্ত্রী। গত সপ্তাহে জ্বরে আক্রান্ত হন তিনি। বেশ কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করাতে মঙ্গলবার (১২ অক্টোবর) তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে  নেয়া হয়। বিএনপি নেত্রীর চিকিৎসার জন্য হাসপাতালে হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, হাসপাতালে পৌঁছানোর পর গাড়ি থেকে হুইল চেয়ারে করে খালেদা জিয়াকে নির্দিষ্ট কক্ষে নেয়া হয়। সেখানে তার  সঙ্গে কথা বলেন মেডিকেল বোর্ডের সদস্যরা। খালেদা জিয়ার স্বাস্থ্যের সবশেষ পরিস্থিতি নিয়ে এক দফা বৈঠকও করেন বোর্ড সদস্যরা। তবে বিএনপি নেত্রী হাসপাতালে থেকে চিকিৎসা নিতে চান না। কয়েকটি স্বাস্থ্য পরীক্ষার গুরুত্ব বুঝিয়ে চিকিৎসকরা তাকে হাসপাতালে রাখেন।

চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার লিভার ও কিডনি সঠিকভাবে কাজ করছে না। এগুলো আসলে জটিল বিষয়। মাল্টিপল ডিজিস।

বিএনপি নেত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, বেশ কিছু দিন ধরেই খালেদা জিয়া অসুস্থ। তার শরীরের তাপমাত্রা কিছুটা বেশি। চিকিৎসকদের পরামর্শেই চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানান তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ইতোমধ্যে খালেদা জিয়ার সিটিস্ক্যান ও ইকোসহ কয়েকটি পরীক্ষা করা হয়েছে। সবগুলোর রিপোর্ট  পর্যালোচনা করবেন চিকিৎসকরা। বুধবার তার আরও বেশ কয়েকটি পরীক্ষা করার কথা রয়েছে।

গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার সময় তার সঙ্গে ছিলেন ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. আল মামুন ও তার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

বিএনএনিউজ/আরকেসি

 

 

 

Loading


শিরোনাম বিএনএ