34 C
আবহাওয়া
৭:৫৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ইরাকে ফের নিহত ৫২

করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ইরাকে ফের নিহত ৫২

করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে ইরাকে নিহত ৫২

বিএনএ,বিশ্ব ডেস্ক:  ইরাকের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ নাসিরিয়ার একটি হাসপাতালের করোনা ইউনিটে  ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। সোমবার(১২জুলাই) রাতের এঘটনায় ইমাম আল হুসাইন হাসপাতালের কমপক্ষে ৫২জন রোগি পুড়ে মারা গেছেন। ধারণা করা হচ্ছে,  হাসপাতালের অক্সিজেন ট্যাংক বিস্ফোরণের পর করোনা ইউনিটে আগুন ছড়িয়ে পড়ে।খবর বিবিসি ও আল জাজিরার।ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে আহত হন ৬৭ জন।

আরব নিউজ জানায়, নাসিরিয়ার রাজধানী ডি কার এ এই হাসপাতালটি অবস্থিত।ঘটনার সময় হাসপাতালের করোনা ওয়ার্ডটিতে ৬০জন রোগি ছিল বলে স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা হায়দার আল জামিলি জানান।

এর আগে গত এপ্রিলে ইরাকের রাজধানী বাগদাদে অক্সিজেন ট্যাংক বিস্ফোরণে একটি করোনা হাসপাতালে কমপক্ষে ৮২জন নিহত ও ১১০জন আহত হন। এ ঘটনায় দেশটিতে বিক্ষোভ ছড়িয়ে পড়লে তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী হাসান আল তামিমি পদত্যাগে বাধ্য হন।

প্রধানমন্ত্রী খুব ক্ষুব্ধ

ইরাকের প্রধানমন্ত্রী মোস্তফা আল খাদিমি রাতেই কয়েকজন মন্ত্রী ও নিরাপত্তা বিষয়ক কর্মকর্তাদেরকে নিয়ে জরুরি বৈঠক করেন এবং  নাসিরিয়া প্রদেশের রাজধানীর স্বাস্থ্য পরিচালককে দায়িত্ব অবহেলার অভিযোগে তাৎক্ষণিক বহিষ্কার এবং আটক রাখার নির্দেশ দেন। ঘটনা তদন্তে উচ্চ পর্যায়ের কমিটি গঠন,জরুরি চিকিৎসা সহায়তা প্রেরণ এবং গুরুতর আহতদের চিকিৎসার জন্য প্রয়োজনে বিদেশ প্রেরণের নির্দেশ দেন।

ইমাম আল হুসাইন হাসপাতাল কর্তৃপক্ষ এই সমস্ত ইরাকি হত্যার দায় এড়াতে পারবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রধানমন্ত্রী মোস্তফা আল খাদিমি।

ইরাকে করোনায় মৃত্যু :

সোমবার ১২জুলাই পর্যন্ত দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ১৭হাজার ৫৯২জনের মৃত্যু হয়। প্রায় দেড়কোটি মানুষ সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বিএনএ বাংলানিউজ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ